ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গ্রেপ্তার অভিযান বন্ধের দাবি বিএনপির প্রার্থীদের

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৩, ১৭ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গ্রেপ্তার অভিযান বন্ধের দাবি বিএনপির প্রার্থীদের

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ে নির্বাচনী প্রচার কার্যক্রমে হামলা বন্ধ এবং অব্যাহত গ্রেপ্তার অভিযান বন্ধের দাবি জানিয়েছেন বিএনপির প্রার্থীরা। পক্ষান্তরে আওয়ামী লীগের প্রার্থীরা নির্বাচনী পরিবেশ সুষ্ঠু রয়েছে বলে জানিয়েছেন।

সোমবার দুপুরে চট্টগ্রামের ১৬টি সংসদীয় আসনের মধ্যে চট্টগ্রাম সার্কিট হাউজে ৬টি আসনের প্রার্থী এবং জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ১০টি আসনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করেন চট্টগ্রামের দুই জন রিটার্নি কর্মকর্তা।

এর মধ্যে জেলা প্রশাসকের সম্মেলনে কক্ষের মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার আবদুল মান্নান এবং সার্কিট হাউজের সভায় মতবিনিময় করেন জেলা প্রশাসক ইলিয়াস হোসেন। দুটি সভায় বিভিন্ন আসনের দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটার্নিং কর্মকর্তা, ১০টি আসনের ৬৬ জন প্রার্থী এবং আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিরা অংশ নেন।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসার মো. আবদুল মান্নানের সঙ্গে মতবিনিময়কালে বিএনপি মনোনীত প্রার্থীরা তাদের নির্বাচনী প্রচারে অব্যাহত হামলা বন্ধে কার্যকর ব্যবস্থা নিতে আহ্বান জানান। সভায় চট্টগ্রাম-১১ আসনের বিএনপি প্রার্থী আমির খসরু মাহমুদ চৌধুরী অভিযোগ করে বলেন, তাদের নেতা-কর্মীদের ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে। তিনি যেখানে যাচ্ছেন, সেখানে মোবাইলে ভিডিও করছে পুলিশ। যারা সুরক্ষা করবে তারা কেন গোয়েন্দাগিরি করছে?

নির্বাচন পর্যন্ত গ্রেপ্তার অভিযান বন্ধের দাবি জানিয়েছেন তিনি।

চট্টগ্রাম-১০ আসনের বিএনপি প্রার্থী আবদুল্লাহ আল নোমান বলেন, তাকে মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে। তাদের বিজয় দিবসের র‌্যালিতে প্রকাশ্যে হামলা হয়েছে। প্রশাসনের আশ্রয় চাওয়ার পরও তারা তা পাননি।

সভায় চট্টগ্রাম-৫ আসনে বিএনপির প্রার্থী অভিযোগ করে বলেন, পোস্টার লাগাতে না দেওয়া, পা ভেঙে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। কর্মীরা যাতে আতঙ্কে না থাকে সেদিকে তিনি নির্বাচনী কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেন। মামলা, হামলা, ধমকের কারণে নেতাকর্মীদের তিনি মাঠে পাচ্ছেন না বলে জানান। 

চট্টগ্রাম-৮ আসনে নৌকা প্রতীকের প্রার্থী মইনুদ্দিন খান বাদল মতবিনিময় সভায় নির্বাচনী পরিবেশ সুষ্ঠু আছে বলে মন্তব্য করে বলেন, কাউকে অন্যায়ভাবে গ্রেপ্তার করা হচ্ছে না।

চট্টগ্রাম-৯ আসনের আওয়ামী লীগ প্রার্থী ব্যারিস্টার নওফেল বলেন, ভয়ভীতির কিছু তারা দেখছেন না। ইভিএমের ব্যাপারে মানুষের মনে ভীতি ঢুকিয়ে দেওয়া হচ্ছে।

প্রার্থীদের অভিযোগ শুনে বিভাগীয় কমিশনার ও রিটানিং কর্মকর্তা আবদুল মান্নান বলেন, তাদের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা করবেন, যেন সবাই সমানভাবে নির্বাচনী প্রচার চালাতে পারেন। সুন্দর, নিরপেক্ষ নির্বাচন দেওয়ার জন্য তারা কাজ করে যাচ্ছেন। এতে প্রার্থীদের সবার সহযোগিতা কামনা করেন তিনি।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৭ ডিসেম্বর ২০১৮/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়