ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

চঞ্চল-মমর ‘ভাঙ্গন’

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫০, ১১ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চঞ্চল-মমর ‘ভাঙ্গন’

ভাঙ্গন নাটকের দৃশ্য

বিনোদন ডেস্ক : উঠোনে কয়েকটি হাঁস-মুরগি হাঁটাহাঁটি করছে। ঘরের চৌকাঠে বসে আছেন অভিনেত্রী জাকিয়া বারী মম। উঠোনের মাঝে ৮-১০ বছর বয়সি একটি মেয়েকে জড়িয়ে ধরে দাঁড়িয়ে আছেন এক ব্যক্তি। তার পরনে লুঙ্গি, গেঞ্জি। কাঁধে মাছ ধরার জাল। এই ব্যক্তিটি অভিনেতা চঞ্চল চৌধুরী। দৃশ্যটি ‘ভাঙ্গন’ নাটকের।    

সাজিন আহমেদ বাবুর রচনায় নাটকটি নির্মাণ করেছেন তরুণ নির্মাতা আবু হায়াত মাহমুদ। চরের মানুষের গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটকটি।

এ প্রসঙ্গে আবু হায়াত মাহমুদ রাইজিংবিডিকে বলেন, ‘মূলত চরের মানুষের জীবন সংগ্রাম নিয়ে গল্পটা গড়ে উঠেছে। চরের মানুষের সম্পর্কগুলো ঠিক আমাদের জীবনের সম্পর্কগুলোর মতো নয়। নিত্যদিন তাদের অভাব অনটন লেগেই থাকে। প্রতিনিয়ত জীবনের সঙ্গে তাদের যুদ্ধ করতে হয়। নাটকে চঞ্চল ভাই একজন জেলে। অভাবের তাড়নায় তিনি তার দাম্পত্য জীবনটা ঠিক রাখতে পারেন না। তারপর গল্পে নতুন মোড় দেখা যায়।’



গ্রামীণ চরিত্র ও নদী পাড়ের মানুষের গল্পে এর আগেও অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। বরাবরের মতো এবারো চঞ্চল চরিত্রটি চমৎকারভাবে রূপায়ন করেছেন বলে জানান নির্মাতা। চঞ্চলের স্ত্রীর চরিত্রটি রূপায়ন করেছেন মম। নাটকটির অন্য একটি চরিত্রে আজাদ আবুল কালামকে দেখা যাবে বলেও জানান তিনি।

মুন্সিগঞ্জ থেকে একটু ভেতরে পদ্মা নদীর মোহনার একটি চরে নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। ঈদুল আজহায় বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে নাটকটি প্রচারিত হবে বলে জানিয়েছেন আবু হায়াত মাহমুদ।  



রাইজিংবিডি/ঢাকা/১১ আগস্ট ২০১৭/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়