ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

চট্টগ্রামে একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে জনস্রোত

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:০৭, ২১ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে জনস্রোত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : মহান ২১ ফেব্রুয়ারি উপলক্ষে একুশের প্রথম প্রহর থেকেই চট্টগ্রামের কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে জনস্রোত নেমেছিল।

বুধবার দিবাগত রাত ১২টা ১ মিনিট থেকে শুরু হওয়া এই জনস্রোত ছিল বৃহস্পতিবার ভোর অবদি। সরকারের প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, রাজনীতিবিদ, সংস্কৃতিকর্মী, সাংবাদিকসহ সকল স্তরের মানুষ একই কাতারে মিলেমিশে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেছেন।

রাত ১২টা ১ মিনিটে চট্টগ্রাম শহীদ মিনারে নগর পুলিশের সশস্ত্র দলের অভিবাদন জানানোর মাধ্যমে একুশের কর্মসূচির সূচনা হয়। এই সময় বিউগলে বেজে উঠে করুণ সুর। এর প্রথমে সাবেক মন্ত্রী, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এবং রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীসহ নগর ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন করপোরেশনের কাউন্সিলরদের সাথে নিয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।
 


এর পর একে একে শ্রদ্ধা নিবেদন করেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আব্দুল মান্নান, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, চট্টগ্রাম নগর পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান, চট্টগ্রামের পুলিশ সুপার নূর ই আলম মিনা, চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন। এ ছাড়া, সরকারি বিভিন্ন সংস্থার মধ্যে চট্টগ্রাম বন বিভাগ, টুরিস্ট পুলিশ, পিবিআই, শিল্প পুলিশ, চট্টগ্রাম কাস্টমস কর্তৃপক্ষ, বাংলাদেশ টেলিভিশ চট্টগ্রাম কেন্দ্র, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার, ফায়ার সার্ভিসসহ বিভিন্ন সংস্থা ও বিভাগের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।

অপরদিকে, চট্টগ্রাম নগর আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন, চট্টগ্রাম উত্তর জেলা, দক্ষিণ জেলা, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা নিবেদন করে।

চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার ছাড়াও চট্টগ্রাম জেলার বিভিন্ন উপজেলা সদরে অবস্থিত শহীদ মিনার, বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার শ্রদ্ধার ফুলে ফুলে ভরে উঠেছে।

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/২১ ফেব্রুয়ারি ২০১৯/রেজাউল/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়