ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চট্টলবীর মহিউদ্দিন চৌধুরীর প্রথম মৃত্যুবার্ষিকী

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৪, ১৫ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টলবীর মহিউদ্দিন চৌধুরীর প্রথম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টলবীর খ্যাত চট্টগ্রামের মাটি ও গণমানুষের প্রিয় নেতা জননেতা আলহাজ্ব এ বি এম মহিউদ্দিন চৌধুরীর প্রথম মৃত্যুবার্ষিকী আজ শনিবার।

গত বছরের ১৫ ডিসেম্বর ইন্তেকাল করেন চট্টগ্রামের ১৭ বছরের মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী। তিনি একাধারে ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সফল সভাপতি।

এ বি এম মহিউদ্দিন চৌধুরীর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শনিবার মরহুমের কবর প্রাঙ্গনে খতমে কোরআন, কালো ব্যাজ ধারণ, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। সকাল সাড়ে ১০টায় তার কবরে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন।

বিকেল ৩টায় নগরীর জিইসি কনভেনশন সেন্টারে স্মরণসভা অনুষ্ঠিত হবে। কর্মসূচিতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতা-কর্মীদের যথাসময়ে উপস্থিত থাকতে অনুরোধ জানিয়েছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।

১৯৪৪ সালের ১ ডিসেম্বর চট্টগ্রামের রাউজানের গহিরা গ্রামের বক্স আলী চৌধুরী বাড়িতে জন্মগ্রহণ করেন এ বি এম মহিউদ্দিন চৌধুরী। ছাত্র অবস্থাতেই রাজনীতিতে জড়িয়ে পড়েন তিনি। স্বাধীনতার পর থেকে মৃত্যু অবধি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ছিলেন তিনি। ১৯৯৪ সালে প্রথমবারের মতো চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন। ২০০৫ সালের তিনি তৃতীয়বারের মতো মেয়র হিসেবে নির্বাচিত হন। একাধারে তিনি ১৭ বছর চট্টগ্রামের মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন।




রাইজিংবিডি/চট্টগ্রাম/১৫ ডিসেম্বর ২০১৮/রেজাউল/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়