ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চতুর্থ রাউন্ডে জকোভিচ ও ফেদেরার

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৩, ২০ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চতুর্থ রাউন্ডে জকোভিচ ও ফেদেরার

ক্রীড়া ডেস্ক : অস্ট্রেলিয়ান ওপেনের চতুর্থ রাউন্ডে উঠেছেন নোভাক জকোভিচ ও রজার ফেদেরার। আজ শনিবার তৃতীয় রাউন্ডের খেলায় ইনজুরি আক্রান্ত হয়েও জকোভিচ ৬-২, ৬-৩ ও ৬-৩ গেমে স্প্যানিশ টেনিস তারকা আলবার্তো রামোস ভিনোলাসকে হারিয়ে চতুর্থ রাউন্ডে ওঠেন।

এদিকে রজার ফেদেরার আজ তৃতীয় রাউন্ডে ফ্রান্সের টেনিস তারকা রিচার্ড গাসকেকে ৬-২, ৭-৫ ও ৬-৪ গেমে হারিয়ে চতুর্থ রাউন্ডে ওঠেন। চতুর্থ রাউন্ডে তিনি হাঙ্গেরিয়ান টেনিস তারকা মার্টন ফুকসোভিকসের মুখোমুখি হবেন। ফুকসোভিকস এর আগে কখনোই মেজর কোনো টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ডে আসতে পারেননি। এবারই প্রথম তিনি চতুর্থ রাউন্ডে উঠেছেন। যেখানে তিনি মুখোমুখি হবেন ১৯বারের গ্র্যান্ডস্লাম বিজয়ী কিংবদন্তি রজার ফেদেরারের। কোয়ার্টার ফাইনালে যেতে হলে হাঙ্গেরিয়ান এই টেনিস তারকাকে যে চীনের মহাপ্রাচীরই টপকাতে হবে।

এদিকে ছয়বারের চ্যাম্পিয়ন নোভাক জকোভিচ গেল জুলাইতে উইম্বলডন চ্যাম্পিয়নশিপ খেলার পর আর খেলেননি। ইনজুরির কারণে ছয়মাস তিনি প্রতিদ্বন্দ্বিতামূলক টেনিসের বাইরে ছিলেন। ছয়মাস পর অস্ট্রেলিয়ান ওপেনে ফিরে আজ তৃতীয় রাউন্ডের দ্বিতীয় সেটে পায়ের ইনজুরিতে পড়েন। কিন্তু শুশ্রƒষা নিয়ে ফিরে এসে সরাসরি সেটে জয় তুলে নেন। চতুর্থ রাউন্ডে তিনি দক্ষিণ কোরিয়ান টেনিস তারকা হাইয়ন চুং এর মুখোমুখি হবেন। যিনি এবারই প্রথম কোনো গ্র্যান্ডস্লামের শেষ ষোলোতে এসেছেন।



রাইজিংবিডি/ঢাকা/২০ জানুয়ারি ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়