ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চসিকের একুশে সম্মাননা পদকে মনোনীত ৯ গুণী

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৩, ২০ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চসিকের একুশে সম্মাননা পদকে মনোনীত ৯ গুণী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি করপোরেশনের উদ্যোগে ৯ গুণি বিশিষ্ট নাগরিককে একুশে সম্মাননা পদকের জন্য মনোনীত করা হয়েছে।

আগামীকাল মঙ্গলবার একুশে ফেব্রুয়ারি বিকেলে চট্টগ্রাম মুসলিম ইনস্টিটিউট হল চত্বরে একুশে মঞ্চে গুণী বিশিষ্ট ব্যক্তিদের হাতে এই সম্মাননা পদক তুলে দেবেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন। একুশে সম্মানা পদক ছাড়াও ৭ জনকে সাহিত্য সম্মাননা পদকের জন্যও মনোনীত করা হয়।

২০১৭ সালে চট্টগ্রাম সিটি করপোরেশনের একুশে স্মারক সম্মাননা পদকের জন্য মনোনীতরা হলেন- বেগম মুশতারী শফি (মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা আন্দোলন), শ্যামসুন্দর বৈষ্ণব (মরণোত্তর) (সংগীত), আব্দুল গফুর হালী (মরণোত্তর) (মরমী সংগীত), প্রফেসর ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া (শিক্ষা), আলহাজ মো. আজিম আলী (সমাজসেবা), প্রফেসর ডা. এ এস এম ফজলুল করিম (চিকিৎসা), এম. নাসিরুল হক (সাংবাদিকতা), শেখ মোজাফফর আহমেদ (মরণোত্তর) (ভাষা আন্দোলন) ও মুহাম্মদ হাফিজুর রহমান (ক্রীড়া) ।

সাহিত্য সম্মাননা পুরস্কারে মনোনীতরা হলেন- সাহিত্যে মোহিত উল আলম, কবিতায় অরুন দাশগুপ্ত, শিশুসাহিত্যে বিপুল বড়ুয়া, নাটকে মিলন চৌধুরী ও অভিক ওসমান, মুক্তিযুদ্ধ গবেষণায় ডা. মাহফুজুর রহমান ও প্রবন্ধে ড. মাহবুবুল হক।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২০ ফেব্রুয়ারি ২০১৭/রেজাউল করিম/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়