ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

চান্দিমালের আপিল খারিজ, নিষিদ্ধই থাকছেন

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৭, ২৩ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চান্দিমালের আপিল খারিজ, নিষিদ্ধই থাকছেন

ক্রীড়া ডেস্ক : বল টেম্পারিংয়ের অভিযোগে দিনেশ চান্দিমালকে এক টেস্টের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি। শ্রীলঙ্কার এই অধিনায়ক অবশ্য তার নিষেধাজ্ঞার বিরুদ্ধে জুডিশিয়াল কমিশনার মাইকেল বেলফের কাছে আপিল করেছিলেন। কিন্তু আপিল শুনানি শেষে চান্দিমালের নিষেধাজ্ঞা বহাল রেখেছেন তিনি।

তার মানে বাংলাদেশ সময় শনিবার দিবাগত রাত ১টায় শুরু হতে যাওয়া দিবারাত্রির তৃতীয় টেস্টে খেলতে পারছেন না চান্দিমাল। বেলফের লিখিত সিদ্ধান্ত ২৭ জুনের মধ্যে আইসিসির কাছে পাঠিয়ে দেওয়া হবে। নিষেধাজ্ঞার পাশাপাশি দ্বিতীয় টেস্টের ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথের দেওয়া দুটি ডিমেরিট পয়েন্ট ও ম্যাচ ফি এর শতভাগ জরিমানাও বহাল রয়েছে।

মাইকেল বেলফ আইসিসির কোড অব কন্ডাক্ট কমিশনেরও প্রধান। শুক্রবার তিনি চান্দিমালের চার ঘণ্টার আপিল শুনানি শোনেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে লন্ডন, কলম্বো, দুবাই, বার্বাডোজ থেকে উভয় পক্ষের আইনজীবী ও অন্যান্যরা শুনানিতে অংশ নেন। শুনানি শেষে বেলফ সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এই নিষেধাজ্ঞার ফলে ২৪ জুন শুরু হতে যাওয়া দিবারাত্রির টেস্টে শ্রীলঙ্কাকে নতুন অধিনায়ক নির্বাচন করতে হবে। ইনজুরি আক্রান্ত রঙ্গনা হেরাথ যদি পুরোপুরি সুস্থ্য হয়ে ওঠেন তাহলে তিনি শ্রীলঙ্কাকে নেতৃত্ব দিবেন। তিনি খেলতে না পারলে শ্রীলঙ্কা দলকে নেতৃত্ব দিবেন সুরঙ্গা লাকমল। আর সেটা হলে ২০১৩ সালের পর লাকমল হবেন শ্রীলঙ্কার নবম অধিনায়ক। গেল পাঁচ বছরে ৯ জন অধিনায়কের নেতৃত্বে খেলেছে শ্রীলঙ্কা।



রাইজিংবিডি/ঢাকা/২৩ জুন ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়