ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চার্লসের সেঞ্চুরি, ম্যাককালামের তাণ্ডব

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৭, ১১ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চার্লসের সেঞ্চুরি, ম্যাককালামের তাণ্ডব

ক্রীড়া প্রতিবেদক : ক্রিস গেইল এবারের বিপিএলের প্রথম সেঞ্চুরি করেছিলেন এলিমিনেটর ম্যাচে। বাঁচা-মরার ম্যাচে ৫১ বলে ১২৬ রানের ইনিংস খেলে রংপুর রাইডার্সকে দ্বিতীয় কোয়ালিফায়ারে তোলেন ক্যারিবীয় ব্যাটসম্যান। কোয়ালিফায়ারে অবশ্য গেইল নিষ্প্রভ। পায়ে চোট পেয়ে মাত্র ৩ রানেই শেষ গেইল শো।

রংপুরকে টেনে নেওয়ার জন্য প্রয়োজন ছিল বড় ইনিংস ও অসাধারণ এক জুটির। ব্রেন্ডন ম্যাককালাম ও জনসন চার্লস ২২ গজের ক্রিজে দাঁড়িয়ে যান রংপুরের জার্সিতে। ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত খেলে যান চার্লস। ৬৩ বলে ১০৫ রানের ইনিংস খেলে রংপুরকে দিয়েছেন বড় পুঁজি। ম্যাককালামও কম যাননি। ৪৬ বলে করেছেন ৭৮ রান। দুজন দ্বিতীয় উইকেট জুটিতে তোলেন ১৫১ রান, যা বিপিএলের ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ।

৯ চার ও ৭ ছক্কায় ১০৫ রানের অপরাজিত ইনিংস সাজান চার্লস। মোহাম্মদ সাইফউদ্দিনের করা শেষ ওভারের পঞ্চম বলে বাউন্ডারি মেরে ৯৭ থেকে ১০১ রানে পৌঁছান ক্যারিবীয় এই ওপেনার। টি-টোয়েন্টি ক্রিকেটে চার্লসের এটি প্রথম সেঞ্চুরি। বিপিএলে এবারের আসরের দ্বিতীয়। এর আগে চার্লসের সর্বোচ্চ রান ছিল ৯৪।

সিলেটে প্রথম দুই ম্যাচে ৯ ও ১ রান করে টম মুডির আস্থা হারান চার্লস। তৃতীয় ম্যাচে তাকে আরেকটি সুযোগ দেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। সেটাও কাজে লাগাতে পারেননি এই হার্ডহিটার ব্যাটসম্যান। ফলে তৃতীয় ম্যাচ থেকে সাইড বেঞ্চে জায়গা হয় চার্লসের। পাশাপাশি ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালাম চলে আসায় চার্লসের সুযোগ পাওয়ার সম্ভাবনা ছিল অনেকটাই কম।

শেষমেশ ঢাকার বিপক্ষে লিগ পর্বের শেষ ম্যাচে চার্লসকে আবারো দলে ফেরায় রংপুর রাইডার্স। দলের শেষ চার নিশ্চিত হওয়ায় তাকে নির্ভার হয়ে খেলার সুযোগ দেয় রংপুর। সুযোগটি কাজে লাগিয়ে বড় স্কোর গড়তে না পারলেও সময়োপযোগী ইনিংস খেলে আস্থা অর্জন করেন। দলের আস্থা অর্জন করে এবার রংপুরের ফাইনাল খেলার বড় উপলক্ষ্য তৈরি করে দিলেন চার্লস।

ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালাম শুরু থেকে ভালো না করলেও বিপিএলের শেষ প্রান্তে জ্বলে উঠেছেন। ম্যাককালাম ১টি চার ও ৯টি ছক্কায় আজকের ৭৮ রানের ইনিংসটি সাজিয়েছেন।



রাইজিংবিডি/ঢাকা/১১ ডিসেম্বর ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়