ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

চিকিৎসক-নার্সের মৃত্যু : তদন্ত প্রতিবেদন দাখিল

অদিত্য রাসেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩৮, ২ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চিকিৎসক-নার্সের মৃত্যু : তদন্ত প্রতিবেদন দাখিল

সিরাজগঞ্জ প্রতিনিধি : খাদ্যে বিষক্রিয়ায় সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক মনিরুজ্জামান ও নার্স জোবাইদা খাতুনের মৃত্যুর ঘটনায় গঠিত তদন্ত কমিটি প্রতিবেদন দাখিল করেছেন।

সোমবার সন্ধ্যায় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের কাছে এই তদন্ত প্রতিবেদন দাখিল করেন সিরাজগঞ্জ সিভিল সার্জন শেখ মো. মনজুর রহমান।

মঙ্গলবার সকালে তদন্ত কমিটির প্রধান ও সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট মেডিসিন বিশেষজ্ঞ উদয় নারায়ণ মোহন্ত এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত গত ২৫ এপ্রিল দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা-কর্মচারী ও নার্সরা হেড ক্লার্ক আলমগীর হোসেনের বাসায় দাওয়াত খান। পরে বিকেলের দিকে চিকিৎসক মনিরুজ্জামান, নার্স জোবাইদা ও আলমগীরসহ চারজন অসুস্থ হয়ে পড়লে প্রথমে কাজীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরবর্তীতে শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে চিকিৎসক মনিরুজ্জামান ও নার্স জোবাইদা খাতুন মারা যান। এ ঘটনায় সিরাজগঞ্জ সিভিল সার্জন তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেন। এই তদন্ত কমিটি তাদের তদন্ত প্রতিবেদন গত ৩০ এপ্রিল সিভিল সার্জন বরাবর দাখিল করেন। সিভিল সার্জন সোমবার সন্ধ্যায় তদন্ত প্রতিবেদনটি স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের কাছে দাখিল করেছেন।

তদন্ত কমিটির প্রধান ও সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট মেডিসিন বিশেষজ্ঞ চিকিৎসক উদয় নারায়ণ মোহন্ত বলেন, সিভিল সার্জনের নির্দেশে আমরা বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং রায়গঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের সঙ্গে এ বিষয়ে কথা বলেছি। চিকিৎসক মনিরুজ্জামান ও নার্স জোবাইদা খাতুনকে বাঁচাতে চিকিৎসকেরা সব ধরনের চেষ্টা করেছেন। তাদের কোনো গাফলতি ছিল না। যে খাবার খেয়ে চিকিৎসক ও নার্সের মৃত্যু হয়েছে তা পরীক্ষার করার জন্য ঢাকা ফরেন্সিক বিভাগে পাঠানো হয়েছে। সেই রিপোর্টটি হাতে পেলেই মৃত্যু কারণ উদঘাটন হবে।




রাইজিংবিডি/সিরাজগঞ্জ/২ মে ২০১৭/অদিত্য রাসেল/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়