ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

চিথলিয়ায় এখন দিনের বেলাতেও শুনশান নিরবতা

কাঞ্চন কুমার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৬, ৩০ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চিথলিয়ায় এখন দিনের বেলাতেও শুনশান নিরবতা

কুষ্টিয়া সংবাদদাতা: কুষ্টিয়ার মিরপুর উপজেলার চিথলিয়া গ্রামে এখন দিনের বেলাতেও শুনশান নিরবতা। সন্ধ্যা হলে গোটা এলাকা জনশুন্য হয়ে পরিস্থিতি আরো ভয়াবহ রূপ নেয়।

তৃতীয় শ্রেণির স্কুলছাত্র দেবদত্তকে অপহরণের পর হত্যার ঘটনায় এখানকার বাসিন্দাদের এখনো আতঙ্ক কাটছে না। বিশেষ করে দেব দত্তের পরিবার খুবই আতঙ্কে দিন কাটাচ্ছে।

যদিও প্রশাসনের পক্ষ থেকে বলা হচ্ছে, আতঙ্কিত হবার কিছুই নেই। এলাকায় পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত প্রশাসনের এমন তৎপরতা অব্যাহত থাকবে। দেবদত্ত অপহরণের সঙ্গে যারা যুক্ত ছিল সেই হোতাদের চিহ্নিত করা হয়েছে।

কিন্তু বাস্তবে চিথলিয়া এখনো থমথমে। সাধারণ মানুষের আনাগোনা খুব একটা নেই। মোড়ে মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন। দেবদত্তের বাড়িতে এখনো মাতম চলছে। প্রতিদিনই কোনো না কোনো মানুষ আসছেন সমবেদনা জানাতে। পরিবারের সদস্যদের পাশে দাঁড়িয়ে সান্ত্বনা দিচ্ছেন। বাবা পবিত্র দত্ত এখনো পূত্র শোকে মুহ্যমান। মা অঞ্জনা দত্তের অবস্থা আরো করুণ। নাওয়া খাওয়াও ছেড়ে দিয়েছেন প্রায়।

দেবদত্তের বাবা পবিত্র দত্ত বলেন, ‘ছেলেই যখন নেই তখন আর কিইবা বলার আছে। ছেলেকে নিয়েই ছিল সব স্বপ্ন। কিন্তু সেই স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেছে। এখন কাকে নিয়ে বাঁচব। এই দেশ আমাদের জন্য আর নিরাপদ কই?’

মমতাময়ী মায়ের আর্তনাদও থামছে না। সব কিছুর বিনিময়ে ছেলেকে চেয়েছিলেন তিনি কিন্তু তা আর হলো কই। ‘ওরা আমার ছেলেকে মেরে ফেলল’ -বলেন তিনি।

কাকা মানিক দত্ত’র আর্তনাদ করছেন। চোখের সামনেই বড় হয়েছে দেব। ছেলেকে নিয়ে কতই না স্মৃতি। কিন্তু এত অল্প সময়ে সে চলে যাবে তা কখনো ভাবেননি তিনি।

আতঙ্কিত মানুষের বক্তব্য, শিশু দেব দত্তের গুম ও খুনের সাথে জড়িত আসামী আক্কাস আলীর ছেলে হোমা, আমান মুন্সির ছেলে হাবিবুর ওরফে হাব্বুল ও আনসার আলীর ছেলে এরশাদ- এরা যে কোন সময় ফিরে বড় ধরণের কোন ঘটনা ঘটাতে পারে।

আসামী আক্কাস আলীর ছেলে হোমা ইতিপূর্বে হত্যা মামলায় সাজাও খেটেছেন। তার পর থেকেই সে বেপরোয়া। এছাড়া চিথলিয়া এলাকার মাদক সম্রাট হিসেবে চিহ্নিত আমান মুন্সির ছেলে হাবিবুর এই শিশু অপহরণের সাথে জড়িত। এরা খুবই ভয়ঙ্কর।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক চিথলিয়ার কয়েকজন জানান, আজকে এখানে পুলিশ পাহারা দেয়। তারপরে আমাদের কি হবে? এই এলাকায় আমরা কাদের আশায় থাকবো?

মিরপুর উপজেলা পুজা উদযাপন পরিষদ’র সাধারণ সম্পাদক সুকেশ রঞ্জন পাল বলেন, ‘দেবকে জীবিত উদ্ধার করা যায়নি, এটি আমাদের জন্য চরম দুর্ভাগ্যের ব্যাপার। তবে দেরীতে হলেও প্রশাসন যে অপহরণকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে পেরেছে সেজন্য প্রশাসনের কাছে কিছুটা হলেও কৃতজ্ঞ।’

কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম মেহেদী আবারও বলেছেন, ‘দেব হত্যাকারীরা কেউ পার পাবে না। ইতোমধ্যে হোতাদের আইনের আওতায় আনা গেছে। দু’জন পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। তবে এটা ঠিক আমরা দেবকে জীবিত উদ্ধার করতে পারিনি। তবে অপহরণের সংবাদ শোনার পর থেকেই আমাদের পুলিশ ব্যাপক অভিযান শুরু করে। অপহরণের মাত্র কয়েক ঘন্টা পরই দেবকে হত্যা করে অপহরণকারীরা।’




রাইজিংবিডি/কুষ্টিয়া/৩০ জুন ২০১৮/কাঞ্চন কুমার/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়