ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

চুয়াডাঙ্গায় দুই দিনব্যাপী নজরুল জন্মবার্ষিকী পালন

এম এ মামুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:০৩, ২৬ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চুয়াডাঙ্গায় দুই দিনব্যাপী নজরুল জন্মবার্ষিকী পালন

চুয়াডাঙ্গা সংবাদদাতা : চুয়াডাঙ্গায় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৮তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে দুই দিনব্যাপী আলোচনা সভা ও সাংস্কৃতি অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বিকেল ৪টায় দামুড়হুদা উপজেলার নজরুলের স্মৃতি বিজড়িত কার্পাসডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ আয়োজন করা হয়। অনুষ্ঠান চলে রাত সাড়ে ৮টা পর্যন্ত।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় উদ্বোধনী আলোচনা সভায় জাতীয় সংসদদের হুইপ ও চুয়াডাঙ্গা আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা সোলাইমান হক জোয়ার্দ্দার সেলুন বলেন, নজরুল ছিলেন বাংলা সাহিত্যের প্রাণ পুরুষ। আপনারা জায়গা দিলে কাজী নজরুলের স্মৃতি চিরস্মরণীয় করে রাখতে আপনাদের দাবি অনুযায়ী তার বিচরণ ভূমি কার্পাসডাঙ্গায় স্মৃতি কমপ্লেক্স ও ভাস্কর্য স্থাপন করা হবে।

তিনি বলেন, শিগগিরই এ অঞ্চলের প্রধান সড়কটি কাজী নজরুলের নামে নামকরণ করা হবে।

প্রধান আলোচক হিসেবে নজরুলের স্মৃতিচারণ করেন অগ্নিবীনা কেন্দ্রীয় সংসদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এইচ এম সিরাজ।

চুয়াডাঙ্গা সরকারি কলেজের সহকারী অধ্যাপক মুন্সী আবু সাইফের সঞ্চালনায় বক্তব্য রাখেন, পুলিশ সুপার নিজাম উদ্দীন, সিরাজুল আলম ঝন্টু, কার্পাসডাঙ্গা নজরুল স্মৃতি সংসদের সভাপতি এম.এ গফুর, কার্পাসডাঙ্গা সাহিত্য সংসদের সভাপতি রবিউল হোসেন শুকলাল।

আলোচনা সভা শেষে জেলা শিল্পকলা একাডেমির শিল্পীরা নজরুলের কবিতা, গান ও নৃত্য পরিবেশন করেন। আজ শুক্রবার বিকেলে দ্বিতীয় দিনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে দুদিনব্যাপী এ আয়োজন সমাপ্ত হবে।


রাইজিংবিডি/চুয়াডাঙ্গা/২৬ মে ২০১৭/এম এ মামুন/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়