ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ছাত্রদলের সাধারণ সম্পাদক রিমান্ডে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৬, ১৮ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছাত্রদলের সাধারণ সম্পাদক রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর পল্টন থানায় দায়ের করা নাশকতার দুই মামলায় ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসানের আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার বিকেলে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুই রিমান্ডের আদেশ দেন।

পল্টন থানায় করা বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় পাঁচ দিন এবং একই থানায় দায়ের করা পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগের মামলায় তিন দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

মামলার সুষ্ঠু তদন্ত, প্রকৃত রহস্য উদঘাটন এবং অন্যান্য আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় পল্টন থানার এসআই মো. মজিবর রহমান এবং পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগের মামলায় একই থানার এসআই সোমেন কুমার বড়ুয়া ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন।

আসামিপক্ষে মাসুদ আহমেদ তালুকদার, এরফান উদ্দিন খান এবং ইকবাল হোসেন রিমান্ড বাতিল চেয়ে জামিনের শুনানি করেন।

শুনানিতে তারা বলেন, আকরামুল ছাত্রদলের সাধারণ সম্পাদক হওয়ার কারণেই তাকে গ্রেপ্তার করা হয়েছে। এ কারণেই এজাহারে তার নাম এসেছে। মামলার এজাহারে কোথাও তার বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। তার দুর্ভাগ্য হলো সে ছাত্রদলের সাধারণ সম্পাদক। তাছাড়া সে অসুস্থ, হার্টের রোগী। তার চিকিৎসা চলছে। তাকে রিমান্ডে নিলে যেকোনো সময় একটা দুর্ঘটনা ঘটতে পারে। মামলা দিতে হবে তাই দেওয়া হয়েছে। এখানে রিমান্ডের কোনো প্রয়োজন নেই। ন্যায়বিচার এবং মানবতার স্বার্থে রিমান্ড বাতিল করে তার জামিন মঞ্জুর করা হোক।

আসামিপক্ষের আইনজীবী আরো বলেন, দুটি মামলার কেস ডকেট (সিডি) আদালতে আসেনি। ফলে আইন অনুযায়ী রিমান্ড চাওয়া হয়নি। আসামির রিমান্ড প্রয়োজন আছে কি না তা সিডি দেখে আদালতকে সিদ্ধান্ত নেওয়ার কথা জানান তারা।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে এক মামলায় পাঁচ দিন এবং আরেক মামলায় তিন দিন রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ছাত্র ফোরামের একটি অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে ফেরার পথে শুক্রবার পল্টন মোড় থেকে তাকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।



রাইজিংবিডি/ঢাকা/১৮ নভেম্বর ২০১৭/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়