ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ছাত্রলীগের নতুন কমিটি নিয়ে অবরোধ, বিক্ষোভ

বিলাস দাস || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১১, ৭ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছাত্রলীগের নতুন কমিটি নিয়ে অবরোধ, বিক্ষোভ

পটুয়াখালী প্রতিনিধি : পটুয়াখালীর দুমকী উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠনকে কেন্দ্র করে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছে।

শুক্রবার সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত দুমকী উপজেলা চত্বরে বিক্ষোভ, সমাবেশ ও সড়ক অবরোধ করে রাখা হয়। এ সময় ভোগান্তির শিকার হয়েছে জনগণ এবং যাত্রীরা। আন্দোলনকারীরা নতুন অনুমোদিত কমিটিকে অবৈধ  আখ্যায়িত করেছে।

বৃহস্পতিবার দুপুরে কমিটি ঘোষণার পর থেকে উপজেলা ছাত্রলীগের বিক্ষুব্ধ গ্রুপ একাধিক স্থানে দফায় দফায় বিক্ষোভ মিছিল করেছে। এ নিয়ে ছাত্রলীগের তৃণমূল নেতা-কর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

আন্দোলনকারীরা সড়ক অবরোধ করলে বাউফল ও পটুয়াখালী সড়কে যান চলাচলে বিঘ্ন ঘটে। ভোগান্তির শিকার হয় যাত্রীরা।

ক্ষোভ প্রকাশ করে ছাত্রলীগের একাধিক নেতা বলেন, গঠনতন্ত্র না মেনেই এ কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। এতে ছাত্রলীগের কর্মীদের মধ্যে অসন্তোষ বাড়ছে। জেলা ছাত্রলীগের সভাপতি নাসির উদ্দিন হাওলাদারের বিরুদ্ধে পদ প্রত্যাশী নেতাদের কাছ থেকে টাকা নেওয়ার অভিযোগ করেছেন কেউ কেউ। অন্যদিকে, নবগঠিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতা-কর্মীরা উপজেলায় আনন্দ মিছিল করেছেন।

আন্দোলনকারী ছাত্রলীগ নেতা এনামুল হক মাসুদ বলেন, নতুন কমিটি বিলুপ্ত করে গঠনতন্ত্র অনুযায়ী যোগ্য নেতাদের দিয়ে কমিটি করার দাবি জানাচ্ছেন। দাবি আদায় না হলে আন্দোলন চলবে। নতুন কমিটিতে অছাত্র, বিবাহিত, অযোগ্য, চাকরীজীবী এবং ছাত্রদল-শিবির নেতাদের প্রাধান্য দেওয়া হয়েছে।

তবে এমন অভিযোগ মানতে নারাজ নতুন কমিটির সভাপতি এবং সম্পাদক। জেলা ছাত্রলীগ সংবাদ বিজ্ঞপ্তিতে পূর্বের কমিটি বিলুপ্ত করার তথ্য জানিয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় পটুয়াখালী জেলা ছাত্রলীগ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ছাত্রলীগ দুমকি উপজেলা শাখায় আনিসুজ্জামান সোহাগ মৃধাকে সভাপতি ও মো.  সোহেল শরীফকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেয়।

পটুয়াখালী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রাশেদ খান বলেন. নতুন কমিটিতে যারা বাদ পড়েছেন, তারা এ আন্দোলন করছেন। নিয়ম মেনেই এ কমিটি গঠন করা হয়েছে।

দুমকি থানার অফিসার ইনচার্জ দিবাকর চন্দ্র দাস বলেন, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে।



রাইজিংবিডি/পটুয়াখালী/০৭ এপ্রিল ২০১৭/বিলাস দাস/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়