ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ছুটেই চলছেন সৌম্য

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৪, ২৪ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছুটেই চলছেন সৌম্য

আব্দুল্লাহ এম রুবেল : গত একমাস ধরে টানা জার্নির উপরে আছেন জাতীয় দলে আসা যাওয়ার মধ্যে থাকা তারকা ক্রিকেটার সৌম্য সরকার। খুলনা থেকে ঢাকা, দুবাই, আবুধাবি, রাজশাহী, ঢাকা একটানা জার্নি করছেন তিনি। শুধু জার্নি করছেন তাতো না, খেলছেনও। নির্বাচকদের খেয়ালে এই জাতীয় দলে ঢুকছেন, এই বের হচ্ছেন। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে ছিলেন না তিনি। সর্বশেষ বুধবার ডাক পড়লো তার তৃতীয় ওয়ানডের জন্য। পড়িমরি করে আবারও ছুটলেন চট্টগ্রামের পথে। শুক্রবার তৃতীয় ওয়ানডে যে খেলতে হবে তাকে।

সেই এশিয়া কাপ থেকে শুরু। এশিয়া কাপের দলে জায়গা হয়নি সৌম্য সরকারের। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া তখন খুলনায় বিসিবি লাল ও বিসিবি সবুজ দলের মধ্যকার চারদিনের প্রস্তুতি ম্যাচ খেলছিলেন তিনি। প্রথম ইনিংসে করলেন ৪৮ রান। ওদিকে এশিয়া কাপের টপ অর্ডাররা ব্যর্থ। খুলনা থেকে ডাক পড়লো সৌম্য সরকার আর ইমরুল কায়েসের। ম্যাচের তৃতীয় দিন তখন। পরের দিন সকালে খুলনা থেকে বিমানযোগে ঢাকা। সন্ধ্যায় ঢাকা থেকে দুবাই, দুবাই থেকে আবুধাবি।

এশিয়া কাপ শেষ করে ঢাকায় ফিরলেন। এশিয়া কাপের অনেকেই তখন বিশ্রামে। কিন্তু খেলার তাড়া ছিল সৌম্যের। পরদিনই দৌড় দিলেন রাজশাহীতে। জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে খেললেন। খুলনার হয়ে দ্বিতীয় ইনিংসে করলেন সেঞ্চুরি। অপরাজিত ছিলেন ১০৩ রানে।

সেখান থেকে দ্বিতীয় রাউন্ড খেলতে এলেন খুলনায়। এর মধ্যে জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা হল। নেই সৌম্য। খেলতে নামলেন জাতীয় লিগের তৃতীয় রাউন্ডে। ম্যাচের উভয় ইনিংসে ফিফটি প্লাস রান পেলেন। প্রথম ইনিংসে করলেন ৭৬ রান। আর দ্বিতীয় ইনিংসে তার ব্যাট থেকে আসলো ৭১ রান। শুধু ব্যাটিং না বোলিংয়েও চমক ছিল সৌম্যের। ম্যাচে ৫ উইকেট নেন তিনি। হঠাৎ করে আবারও ডাক পড়ল সৌম্যের।

ম্যাচের তৃতীয় দিনে জানলেন শুক্রবার বিসিবি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের অধিনায়ক তিনি। ম্যাচের চতুর্থ দিন বৃহস্পতিবার কোনমতে ম্যান অব দ্যা ম্যাচের ট্রফিটা নিয়ে সন্ধ্যার ফ্লাইটে খুলনা থেকে যশোর হয়ে ঢাকায়। পরদিন সকালে বিকেএসপিতে। ম্যাচ খেললেন। শুধু খেললেলনই না। পেলেন সেঞ্চুরি। হঠাৎ কানাঘুষা। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে ১৬তম ক্রিকেটার হিসেবে ডাক পাচ্ছেন তিনি।



কিন্তু ডাক আসলো না। ফলে ঢাকা থেকে পরদিন শনিবার ফিরে আসলেন খুলনায়। উদ্দেশ্য সোমবার থেকে শুরু জাতীয় লিগের চতুর্থ রাউন্ডে খেলা। যথারীতি খুলনার হয়ে চতুর্থ রাউন্ডে রাজশাহীর বিপক্ষে খেলতে নামলেন সৌম্য। এবারও প্রথম ইনিংসে তার ব্যাট হাসল। ব্যাট হাতে প্রথম ইনিংসে তার ব্যাট থেকে আসে ৬৬ রান। বল হাতেও নিলেন ২ উইকেট। ম্যাচের তৃতীয় দিন হঠাৎ করেই জানলেন জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে দরকার তাকে। ম্যাচ থেকে বের হয়ে আবার দৌড়।

দুপুরে টি-ব্রেকের আগে মাঠ থেকে বের হয়ে ব্যাগ গোছালেন। সন্ধ্যার ফ্লাইটে রওয়ানা হলেন ঢাকা। আর বৃহস্পতিবার সকালে ঢাকা থেকে যাবেন চট্টগ্রামে।  গত ১৯ সেপ্টেম্বর থেকে কোন বিরতি ছাড়াই একটানা জার্নি আর ম্যাচ খেলে যাচ্ছেন সৌম্য সরকার। ছুটেই চলছেন তিনি।



রাইজিংবিডি/খুলনা/২৪ অক্টোবর ২০১৮/রুবেল/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়