ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ছোট মন নিয়ে রাজনীতি হয় না

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৯, ২ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছোট মন নিয়ে রাজনীতি হয় না

নিজস্ব প্রতিবেদক : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ছোট মন নিয়ে রাজনীতি হয় না, রাজনীতি করতে হলে মন বড় করতে হয়।

সোমবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে শিল্প মন্ত্রণালয়াধীন ন্যাশনাল প্রডাকটিভিটি অরগানাইজেশন (এনপিও) আয়োজিত জাতীয় উৎপাদনশীলতা দিবস উপলক্ষে অনুষ্ঠিত সেমিনারে এ কথা বলেন মন্ত্রী।

তোফায়েল আহমেদ বলেন, এখন বাংলাদেশে রোহিঙ্গা সংকটই সবচেয়ে বড় সমস্যা। মানবিক কারণেই রোহিঙ্গা মুসলিম ও হিন্দুদের আমরা আশ্রয় দিয়েছি। কিন্তু রোহিঙ্গা ইস্যুতে বিএনপি ছোট মনের পরিচয় দিয়েছে। রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর পদক্ষেপ জাতিসংঘসহ বিশ্বে প্রশংসিত হয়েছে। তারপরও বিএনপি তার সমালোচনা করেছে।

তিনি বলেন, বিএনপির উচিৎ ছিল রোহিঙ্গা ইস্যুতে অন্তত প্রধানমন্ত্রীর প্রশংসা করা। কারণ তার এ ভূমিকাকে বিশ্বের পত্র-পত্রিকাগুলো তাকে ‘নায়ক’ হিসেবে উল্লেখ করছে।

তিনি আরো বলেন, এবারের পাঁচ লাখসহ মোট ৯ লাখ রোহিঙ্গা আমাদের দেশে আশ্রয় নিয়েছে। ১৯৭১ সালে আমরা ভারতে যেভাবে আশ্রয় নিয়েছিলাম। আমরা জানি আশ্রয়হীন মানুষ কত কষ্টে জীবনযাপন করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের পাশে দাঁড়ালেও, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া এখনো তাদের কাছেই যাননি। তিনি এখনো লন্ডনে বসে আছেন।

শিল্পসচিব মোহাম্মদ আব্দুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এফবিসিসিআইয়ের সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিনসহ ব্যবসায়ী প্রতিনিধিরা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২ অক্টোবর ২০১৭/নাসির/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়