ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জগন্নাথ হলে পূজা প্রাঙ্গণে এলোমেলো দোকান ও ভিড়

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৫, ২২ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জগন্নাথ হলে পূজা প্রাঙ্গণে এলোমেলো দোকান ও ভিড়

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল প্রাঙ্গণে অত্যন্ত  জাঁকজমকভাবে বিদ্যা দেবী সরস্বতীর পূজা অনুষ্ঠিত হচ্ছে। পূজা উৎসবে হলের খেলার মাঠসহ পুরো এলাকায় বিভিন্ন পণ্য বিক্রির জন্য নিয়ে বসেছেন দোকানিরা। এলোমেলোভাবে দোকান বসার কারণে ঘিঞ্জি অবস্থা এবং পূণ্যার্থীদের ভিড়ে বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি হয়েছে।

সোমবার সকাল ১১টার দিকে জগন্নাথ হল প্রাঙ্গণে অনেক বিদ্যার্থী পূজা দিতে এসে এ পরিস্থিতির মধ্যে পড়ে ক্ষোভ প্রকাশ করেন।

পরিবারের সদস্যদের নিয়ে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে পূজা দিতে আসা জগন্নাথ হলের বিকাশ ঘোষ নামের প্রাক্তন এক শিক্ষার্থী ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘আমরাও জগন্নাথ হলে পূজা করেছি। আমাদের সময় এমনভাবে যেখানে সেখানে এতো বেশি দোকান দেখিনি।’

তিনি ইশারায় দেখিয়ে বলেন, ‘দেখুন, মূল উপসানালয়ে প্রবেশ পথের দুপাশে কিভাবে দোকান বসেছে!’

এর কিছুক্ষণ পরই পূজা প্রাঙ্গণে আইনশৃংখলা রক্ষার কাজে নিয়োজিত একজন দোকানগুলো উপাসনালয়ের মুল গেট থেকে সরিয়ে নিতে দোকানিদের নির্দেশ দেন। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘এগুলো এখানে একটাও বসতে পারবে না।’ এরপর দোকানিরা পলিথিন দিয়ে তাদের দোকান ঢেকে নিয়ে মোবাইল ফোনে কারও সঙ্গে কথা বলতে ব্যস্ত হয়ে পড়েন।

এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক একজন দোকানি বলেন, ‘হলের এক কর্মচারীর মাধ্যমে এক নেতাকে দোকান প্রতি ২৫০০ টাকার হিসাবে এখানে বসার অনুমতি পেয়েছি। এখানে আমাদের চারটি দোকান বসানোর অনুমতি দিয়েছিল। আমরা দোকান বসানোর জন্য ওই লোককে মোট ১০ হাজার টাকার মধ্যে ছয় হাজার টাকা দিয়েছি। বিক্রি শেষে বাকিটা দেওয়ার কথা রয়েছে।’

এ ব্যাপার জানতে বাণী অর্চণার তথ্য কেন্দ্রে গেলে সংশ্লিষ্ট কাউকে সেখানে বসে থাকতে দেখা যায়নি। এমনকি যোগাযোগ করার জন্য কোন মুঠোফোন নম্বরও তথ্য কেন্দ্রে পাওয়া যায়নি।

সরেজমিনে দেখা যায়, বেলা বাড়ার সঙ্গে পূজা প্রাঙ্গণে লোক সমাগমও বাড়তে থাকে। হলের খেলার মাঠসহ বিভিন্ন জায়গায় এলোমেলো ও বিশৃঙ্খলভাবে দোকান বসায় এবং লোকজনের চাপে অসহনীয় পরিবেশের সৃষ্টি হয়।



রাইজিংবিডি/ঢাকা/২২ জানুয়ারি ২০১৮/নৃপেন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়