ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জঙ্গি ফিরোজাকে রিমান্ডের আবেদন

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৮, ১৯ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জঙ্গি ফিরোজাকে রিমান্ডের আবেদন

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : ময়মনসিংহ থেকে গ্রেপ্তার জঙ্গি সংগঠন জেএমবির নারী শাখার সদস্য ফিরোজা বেগম (৪২) কে ১০ দিনের রিমান্ডের আবেদন করে আদালতে পাঠিয়েছে র‌্যাব-১১।

শনিবার দুপুরে নারায়ণগঞ্জের ১ম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহম্মেদ হুমায়ুন কবিরের আদালতে তাকে হাজির করা হয়। 

এর আগে শনিবার ভোরে ময়মনসিংহ জেলা সদরের কাচিঝুলি এলাকায় নিজ বাসা থেকে ফিরোজা বেগমকে গ্রেপ্তার করে র‌্যাব-১১ এর সদস্যরা। এ সময় তার কাছ থেকে বিপুল সংখ্যক জঙ্গিবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, ফিরোজা বেগম জেএমবির নারী বিভাগের দাওয়াতি শাখার একজন সদস্য। তার বিরুদ্ধে নারায়ণগঞ্জের বন্দর থানায় নাশকতা ও জঙ্গি তৎপরতার অভিযোগে মামলা রয়েছে। সেই মামলায় তিনি দীর্ঘ দিন ধরে পলাতক ছিলেন।

র‌্যাব আরো জানায়, গত ১৭ মে রাজধানীর আরামবাগ থেকে গ্রেপ্তার জেএমবির দুই নারী সদস্যের মধ্যে ফেসবুকে হুরের রানী আইডিধারী রুবাইয়া ওরফে লাবিবার মা হলেন এই ফিরোজা বেগম। তিনি বিভিন্ন জেলায় আত্মগোপন করে দীর্ঘদিন  জেএমবির নারী শাখার দাওয়াতি ও প্রচার কাজ চালিয়ে আসছেন। ফেসবুকের মাধ্যমে ধর্মীয় উগ্রবাদী লেখালেখি ও প্রচুর পোস্ট দিয়ে নিজের আত্মীয় স্বজন ও পরিচিতজনদের আকৃষ্ট করতেন। এভাবে নারী কর্মী সংগ্রহের পাশাপাশি অনলাইনের মাধ্যমে অস্ত্র চালনার কলাকৌশলসহ বিভিন্ন প্রশিক্ষণও দিতেন তিনি। ফিরোজা বেগম সম্প্রতি নিজের মেয়ে রুবাইয়াসহ অন্যান্য নারী সদস্যের সমন্বয়ে আইনশৃংখলা বাহিনীর উপর বড় ধরনের হামলার পরিকল্পনা করে তা বাস্তবায়নের চেষ্টায় ছিলেন।

তার বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে র‌্যাব জানিয়েছে।



রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/১৯ মে ২০১৮/হাসান উল রাকিব/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়