ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘জঙ্গি-মাদকমুক্ত দেশ গড়তে সামাজিক সংগঠনের ভূমিকা অপরিহার্য’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৬, ২৫ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘জঙ্গি-মাদকমুক্ত দেশ গড়তে সামাজিক সংগঠনের ভূমিকা অপরিহার্য’

নিজস্ব প্রতিবেদক : জঙ্গি ও মাদকমুক্ত স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে সামাজিক-সাংস্কৃতিক সংগঠনগুলোর সহায়ক ভূমিকা অপরিহার্য বলে জানিয়েছেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গা।

মঙ্গলবার রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্র মিলনায়তনে সোনার বাংলা সঙ্গীত একাডেমি আয়োজিত গুণীজন সম্মাননা পদক প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, একটা জাতির নিজস্ব সংস্কৃতি চর্চার অর্জনসমূহ প্রতিটি মানুষের হৃদয়ে স্থান করে দিতে পারলে প্রজন্মের পর প্রজন্মের মাঝে নিজস্ব কৃষ্টি, সভ্যতা ও স্বকীয়তাকে চিরজাগরুক করতে পারে। সমাজে সত্য, সুন্দর, শান্তি ও সমৃদ্ধি প্রতিষ্ঠা তথা জঙ্গি ও মাদকমুক্ত স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে সামাজিক-সাংস্কৃতিক সংগঠনগুলোর সহায়ক ভূমিকা অপরিহার্য।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার রূপকল্প-২০২১ অনুযায়ী একটি নিরাপদ, সুখী, সুন্দর ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সুস্থধারার সংস্কৃতি চর্চায় পৃষ্ঠপোষকতা করছে। দেশ ও জাতিকে বেশি বেশি আলোকিত সাদামনের মানুষ উপহার দিতে হলে নতুন প্রজন্মকে লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া, সাহিত্য, সংস্কৃতি ও বিজ্ঞান চর্চায় দক্ষতা ও যোগ্যতা অর্জন করতে হবে।

সোনার বাংলা সঙ্গীত একাডেমিকে মুক্তচিন্তা ও স্বাধীনতার সপক্ষের মননশীল ও সৃষ্টিধর্মী সাংস্কৃতিক সংগঠন হিসেবে উল্লেখ করে এর কর্মযজ্ঞকে তৃণমূল মানুষের মাঝে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান তিনি। এ সময় তিনি সংগঠনটিকে সার্বিক সাহায্য-সহযোগিতার আশ্বাস দেন।

সংগঠনের সভাপতি সৈয়দা সাজেদা সাজুর সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধের সংগঠক এস জাকির খান, ডিএনসিসির কাউন্সিলর রাজিয়া সুলতানা ইতি, আড়াইহাজার পৌরসভার প্যানেল মেয়র মো. বশির উল্লাহ ও সংগঠনের সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান।

সংগঠনের পক্ষ থেকে সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা গুণীজনদের মাঝে সম্মাননা পদক বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন প্রতিমন্ত্রী।



রাইজিংবিডি/ঢাকা/২৫ এপ্রিল ২০১৭/আসাদ/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়