ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জঙ্গি মামলার দুই তদন্ত কর্মকর্তাকে হাইকোর্টে তলব

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪১, ২৩ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জঙ্গি মামলার দুই তদন্ত কর্মকর্তাকে হাইকোর্টে তলব

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর দারুস সালামে জঙ্গি আস্তানায় বিস্ফোরণ এবং সেখান থেকে উগ্রবাদী বই ও ডেস্কটপ কম্পিউটার উদ্ধারের ঘটনায় বনানী থানায় করা মামলার দুই তদন্ত কর্মকর্তাকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ৩০ মে বুধবার দুই তদন্ত কর্মকর্তাকে প্রয়োজনীয় নথিপত্র নিয়ে হাইকোর্টে হাজির হতে বলা হয়েছে। 

বুধবার ওই মামলায় আটক দুই আসামির জামিন  শুনানিকালে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। তিনি জানান, ৫ সেপ্টেম্বর রাজধানীর দারুস সালামে কমল প্রভা নামের ভবনটির পঞ্চম তলার জঙ্গি আস্তানায় বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় সাতজন নিহত হয়। পরে  র‌্যাব  সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে। ওই মামলায় নজরুল ইসলাম শামীম নামে একজনকে গ্রেপ্তার দেখানো হয়।

এছাড়া জঙ্গি সংক্রান্ত আরেক মামলার আসামিদের জিজ্ঞাসাবাদের সূত্র ধরে গত বছরের ৩০ জুলাই বনানীর ৬৭/এ ব্লক-সি, রোড-৪ এর টেলকো সিটির ৫ম তলা থেকে আটটি উগ্রবাদী বই ও ডেস্কটপ উদ্ধার করা হয়। এ ঘটনায় বনানী থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করা হয়।

সেই মামলায় রিয়াসত এলাহী চৌধুরী নামের একজনকে গ্রেপ্তার দেখানো হয়। তারা জঙ্গিদের নতুন গ্রুপ সারোয়ার-তামিম গ্রুপের সহযোগী। এ দুজনের বিচারিক আদালতে জামিন নামঞ্জুর হওয়ার পর তারা হাইকোর্টে আবেদন করেন। আদালত রুলও জারি করেন। কিন্তু এখনো দুই মামলায় চার্জশিট না হওয়ায় দুই তদন্ত কর্মকর্তাকে তলব করেন আদালত।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ মে ২০১৮/মেহেদী/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়