ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জঙ্গিবাদ বিরোধী আলেম-ওলামা-ছাত্র সমাবেশ

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৭, ২০ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জঙ্গিবাদ বিরোধী আলেম-ওলামা-ছাত্র সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : সুচিন্তা ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের উদ্যোগে চট্টগ্রাম মহানগরীতে জঙ্গিবাদ বিরোধী আলেম-ওলামা-ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার নগরীর মুরাদপুরস্থ জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসা মিলনায়তনে সমাবেশে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম নগর পুলিশ কমিশনার মো. ইকবাল বাহার বিপিএম।

পুলিশ কমিশনার প্রধান অতিথির বক্তব্যে বলেন, ইসলাম শান্তির ধর্ম। একজন মুসলমানের কাছে অন্য মুসলমান এবং মানুষ বেশি নিরাপদ থাকবে এটাই ইসলামের শিক্ষা। মানুষ হত্যা কোনো ধর্মই সমর্থন করে না।

তিনি যুক্তি দিয়ে বলেন, নিরীহ মানুষকে হত্যা করলে বেহেশতের টিকেট পাওয়া যাবে- এই কথা বলে যারা মানুষকে জঙ্গিবাদে উদ্বুদ্ধ করে, লক্ষ্য করে দেখবেন, তারা কখনো নিজেদের ছেলে- মেয়েকে এই বেহেশতের টিকেটের কথা বলে না।

যারা ধর্মের অপব্যাখ্যা, ভুলব্যাখ্যা, মনগড়া ব্যাখ্যা দিয়ে আমাকে, আপনাকে জঙ্গিবাদে উদ্বুদ্ধ করছে, তাদের প্রতি সজাগ থাকার আহ্বান জানান পুলিশ কমিশনার।

 



কোনো ছাত্র, শিক্ষকের আচরণ অস্বাভাবিক কিংবা সন্দেহজনক মনে হলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানানোর জন্য মাদ্রাসার ছাত্র, শিক্ষক এবং অভিভাবকদের অনুরোধ জানিয়ে পুলিশ কমিশনার বলেন, চট্টগ্রাম শহরে প্রায় ৭০ লাখ লোক বসবাস করে, জনগণের প্রত্যক্ষ সহযোগিতা ব্যতিরেকে পুলিশের একার পক্ষে জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব নয়।

মাদ্রাসার ছাত্রদের মাদকের কুফল সম্পর্কে বর্ণনা করে মাদককে ‘না’ বলার আহ্বান জানিয়ে মাদকের বিরুদ্ধে আপামর জনসাধারণের সমন্বয়ে সামাজিক আন্দোলন গড়ে তোলার উপর গুরুত্ব আরোপ করেন তিনি।

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন নগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. ওয়ারীশ, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (পাঁচলাইশ জোন) এস এম মোবাশ্বের হোসাইন, সহকারী কমিশনার (স্টাফ অফিসার) দেবদূত মজুমদার, মাদ্রাসার অধ্যক্ষ মুফতী সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান, আঞ্জুমানে রহমানিয়ার সাধারণ সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ আনোয়ার হোসেন, সমাজ সেবক মুহাম্মদ এমরান, স্থপতি আশিক ইমরান, চট্টগ্রাম বিভাগের সুচিন্তা ফাউন্ডেশনের যুগ্ম সমন্বয়ক আবু হাসনাত চৌধুরী প্রমুখ।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২০ জানুয়ারি ২০১৮/রেজাউল করিম/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়