ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘জনগণের মতামতের আলোকে হবে আ.লীগের ইশতেহার’

নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৩, ১৩ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘জনগণের মতামতের আলোকে হবে আ.লীগের ইশতেহার’

নিজস্ব প্রতিবেদক, সিলেট : দেশের বিভিন্ন অঞ্চলের ব্যবসায়ী, রাজনীতিক, সমাজসেবীসহ সকল শ্রেণী-পেশার মানুষের মতামত নিয়ে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার তৈরি করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্থনীতি বিষয়ক উপদেষ্টা ও বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির চেয়ারম্যান ড. মশিউর রহমান।

তিনি এও জানান, ‘‘কেন্দ্রীয় নীতিনির্ধারকদের সঙ্গে সাধারণ মানুষের আশা-আকাঙ্ক্ষার সমন্বয় ঘটে কি না, তা জানতে তৃণমূল থেকে মতামত নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। সেই আলোকে উন্নয়নের রোডম্যাপ তৈরি করা হবে।’’

শনিবার সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র কনফারেন্স হলে ‘উন্নয়ন রোডম্যাপ- সিলেট বিভাগ’ শীর্ষক সেমিনারে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

ভিশন-২০২১ ও ভিশন-২০৪১ এর আলোকে আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির উদ্যোগে ও সিলেট চেম্বারের সহযোগিতায় সেমিনার আয়োজন করা হয়েছে। 

সিলেটের উন্নয়নে যা কিছু প্রয়োজন আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ইশতেহারে সেসব বিষয় অন্তর্ভুক্ত করা হবে জানিয়ে ড. মশিউর রহমান তার বক্তব্যে সিলেট-চট্টগ্রামের মধ্যে সরাসরি বিমান যোগাযোগ, সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের কন্ট্রোল টাওয়ারের সক্ষমতা বৃদ্ধি, স্থলবন্দর সমূহে ব্যাংকিং সুবিধা স্থাপন, প্রবাসীদের বিনিয়োগে সহায়তা প্রদান, পর্যটন খাতের বিকাশে অবকাঠামোগত উন্নয়ন, স্বাস্থ্য, শিক্ষা ও কারিগরী প্রশিক্ষণ সম্প্রসারণের উপর গুরুত্ব আরোপ করেন।

সেমিনার সঞ্চালনা করেন আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক এবং অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির সদস্য সচিব টিপু মুন্সী এমপি। সেমিনারের মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর হায়াতুল ইসলাম আকঞ্জী এবং সচিত্র প্রতিবেদন উপস্থাপন করেন সিলেট জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম রুমেল। আয়োজকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি খন্দকার সিপার আহমদ।

সেমিনারে আলোচনায় অংশ নেন হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আব্দুল মজিদ খান, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ড. এ কে আব্দুল মোমেন, সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট চেম্বারের সহ-সভাপতি মো. এমদাদ হোসেন প্রমুখ।

সেমিনারে বক্তারা সিলেটের সঙ্গে ঢাকা এবং চট্টগ্রামের রেল ও সড়ক যোগাযোগ উন্নতকরণ, ভারতের সেভেন সিস্টারের সঙ্গে রপ্তানিতে বাধা দূরীকরণ, ঢাকা-সিলেট ফোরলেন মহাসড়ক বাস্তবায়ন, সিলেটে আবাসিক গ্যাস সংযোগ প্রদান, সিলেট ওসমানী বিমানবন্দরকে পূর্ণাঙ্গ আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীতকরণ, ইকোনমিক জোনে সিলেটের ব্যবসায়ীদের প্লট বরাদ্দ, মফস্বল হাসপাতালে বিশেষজ্ঞ ডাক্তার নিয়োগ, সিলেট-চট্টগ্রাম ট্রেনে এসি কম্পার্টমেন্ট চালু, শুল্ক স্টেশনগুলোর সঙ্গে সরাসরি যোগাযোগ স্থাপন ও অবকাঠামোগত উন্নয়ন, প্রবাসীদের বিনিয়োগ নিরাপদ রাখা, সুনামগঞ্জের সব উপজেলার সঙ্গে সড়ক যোগাযোগ স্থাপন, ডলুরা শুল্ক স্টেশন চালু, মৎস্য সংরক্ষণের জন্য হিমাগার স্থাপন এবং সিলেট নগরীতে বিদ্যুতের ভৌতিক বিল ও প্রিপেইড মিটার সমস্যা সমাধানসহ বিভিন্ন দাবি জানান।

সেমিনারে বিশিষ্ট রাজনীতিক, গণ্যমান্য ব্যক্তিরা, ব্যাংকার ও সরকারি উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/সিলেট/১৩ অক্টোবর ২০১৮/নোমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়