ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

জনসভায় ৫ লাখ লোক সমাগমের টার্গেট

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৬, ২১ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জনসভায় ৫ লাখ লোক সমাগমের টার্গেট

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহী আসছেন আগামীকাল বৃহস্পতিবার। এ দিন রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে রাজশাহী মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য দেবেন তিনি।

নৌকাসদৃশ বিশালাকার মঞ্চ নির্মাণের কাজ শেষ পর্যায়ে। আওয়ামী লীগ প্রধানের জনসভা কেন্দ্র করে প্রতিটি মোড়ে পোস্টার সাঁটানো হয়েছে।  জনসভায় যোগদানের আহ্বান জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচারণা চলছে।

প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে শোভা পাচ্ছে নেতাদের নাম সম্বলিত ফেস্টুন।  নগরীর প্রধান সড়কে নির্মাণ করা হয়েছে বড় বড় তোরণ। কয়েক এলাকায় আলোকসজ্জা করা হয়েছে। রাজশাহী নগরী সেজেছে রঙিন সাজে। প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দেওয়ার জন্য মাইকে দিনভর প্রচার করা হচ্ছে। নেতা-কর্মীরা চাঙ্গা হয়ে উঠেছেন। চারদিকে উৎসবের আমেজ বিরাজ করছে।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে বৃহত্তর রাজশাহীতে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী নেতারা দলীয় প্রধান শেখ হাসিনা এবং শীর্ষ নেতাদের মনোযোগ আকর্ষণের চেষ্টা করছেন। তারা মনে করছেন, নির্বাচনের পূর্বে প্রধানমন্ত্রীর রাজশাহীতে আগমন গুরুত্বপূর্ণ। দলীয় প্রধানের জনসভায় আসন্ন নির্বাচন সম্পর্কে দিকনির্দেশনা আসবে। বিভিন্ন আসনে আগামী নির্বাচনে লড়াইয়ের জন্য সম্ভাব্য প্রার্থীদের ‘গ্রিন সিগন্যাল’ দেবেন প্রধানমন্ত্রী।

 



মনোনয়নপ্রত্যাশীরা জনসভাস্থলে নিজেদের সাংগঠনিক শক্তির বহিঃপ্রকাশ ঘটানোর কৌশল নিয়েছেন। ইতোমধ্যে এ সকল নেতারা এলাকায় নিজের সমর্থক এবং অনুসারীদের সংগঠিত করেছেন। তারা নেতা-কর্মীদের মাঝে টি-শার্ট এবং ক্যাপ সরবরাহ করছেন। এসব টি-শার্ট এবং ক্যাপ পরে মনোনয়নপ্রত্যাশীদের সমর্থকরা জনসভাস্থলে যাবেন। চেষ্টা করবেন প্রধানমন্ত্রী এবং দলের শীর্ষ নেতাদের মনোযোগ আকর্ষণের। মনোনয়নপ্রত্যাশীরা গুরুত্বপূর্ণ সড়ক এবং মহাসড়কে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে তোরণ নির্মাণ করেছেন।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে রাজশাহী নগরীসহ বিভাগের আট জেলায় সভা, সমাবেশ এবং প্রতিনিধিসভাসহ সমস্ত ধরনের প্রস্তুতিমূলক কার্যক্রম শেষ হয়েছে। ইতোমধ্যে প্রত্যেক এলাকায় আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের সঙ্গে শীর্ষ নেতারা বৈঠক করেছেন। প্রধানমন্ত্রীর জনসভাকে সফল করার জন্য দলীয় নেতা-কর্মীদের দিকনির্দেশনা দেওয়া হয়েছে।

আওয়ামী লীগের প্রভাবশালী প্রেসিডিয়াম সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম দুই দফায় রাজশাহী সফর করেছেন। তিনি রাজশাহী মহানগর আওয়ামী লীগের প্রস্তুতি সভায় বক্তব্য দিয়েছেন। জেলা আওয়ামী লীগের সভায় উপস্থিত থেকেছেন। জেলার বিভিন্ন উপজেলায় আওয়ামী লীগের সভায় নেতা-কর্মীদের দিকনির্দেশনামূলক বক্তব্য দিয়েছেন। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক এবং রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীও রাজশাহী সফর করেছেন। ছাত্রলীগের সঙ্গে প্রস্তুতিমূলক সভা করেছেন সংগঠনটির সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

রাজশাহীর জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনসভার আগে রাজশাহীর ২৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

 



জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, এই জনসভার মাধ্যমে আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্য আরও সুদৃঢ হয়েছে। যে যার অবস্থান থেকে দলের নেতা-কর্মীরা ছাড়াও আওয়ামী লীগ সরকারের উপকারভোগী সকল পর্যায়ের মানুষ প্রধানমন্ত্রীর ভাষণ শোনার জন্য জনসভায় যোগ দেবেন।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, পাঁচ লাখ মানুষের সমাগম ঘটিয়ে প্রধানমন্ত্রীর জনসভাকে জনসমুদ্রে পরিণত করা হবে। মাদ্রাসা মাঠ ছাড়াও আশপাশের এলাকায় জনসভায় আগতদের অবস্থান করার ব্যবস্থা নেওয়া হয়েছে। জনসভা ঘিরে ব্যাপক প্রস্তুতি নিয়ে কাজ এগিয়ে চলেছে। আওয়ামী লীগের নেতা-কর্মী ছাড়াও প্রধানমন্ত্রীর রাজশাহী সফর ঘিরে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক আগ্রহের সৃষ্টি হয়েছে।

সাত বছর আগে রাজশাহীর এই ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে দলীয় জনসভায় ভাষণ দেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। এরপর ২০১৩ সালের ৫ সেপ্টেম্বর রাজশাহীর বাগমারা, ২০১৪ সালের ৮ ফেব্রুয়ারি চারঘাটে আওয়ামী লীগের জনসভায় যোগ দেন তিনি। সর্বশেষ ২০১৭ সালের ১৪ সেপ্টেম্বর রাজশাহীর পবায় দলীয় জনসভায় উপস্থিত হয়েছিলেন শেখ হাসিনা।



রাইজিংবিডি/রাজশাহী/২১ ফেব্রুয়ারি ২০১৮/তানজিমুল হক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়