ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জনসম্মুখে হাজির হলো ক্ষুদে ফুটবলাররা

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৯, ১৮ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জনসম্মুখে হাজির হলো ক্ষুদে ফুটবলাররা

আন্তর্জাতিক ডেস্ক : ১৯ দিন গুহায় আটকে থাকা থাইল্যান্ডের ১২ কিশোর ও তাদের ফুটবল কোচ প্রথমবারের মতো জনসম্মুখে হাজির হয়েছেন। বুধবার বিকেলে উত্তরাঞ্চলীয় প্রদেশে চিয়াং রাইতে জাতীয় সম্প্রচার মাধ্যমে হাজির হন তারা।

১১ থেকে ১৬ বছরের কিশোর ও তাদের ২৫ বছরের কোচকে হাত নেড়ে স্বাগত জানিয়েছেন চিকিৎসক, স্বজন ও বন্ধুরা। এসম ফুটবল দলটির পরনে ছিল তাদের দলের জার্সি। যেই মঞ্চে ফুটবলার ও তাদের কোচকে বসানো হয়েছিল তার পেছনে ‘ঘরে ফিরেছে ওয়াইল্ড বোয়ার্স’ লেখা ব্যানার ছিল। ফুটবলারদের পাশেই ছিল উদ্ধারকারী দলের পাঁচ সদস্য।

এর আগে একটি গাড়িতে করে দলটিকে হাসপাতাল থেকে সম্প্রচার কেন্দ্রে নিয়ে আসা হয়। এসময় সেখানে গণমাধ্যমকর্মী ও উৎসুক লোকদের ব্যাপক ভীড় ছিল।

টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত ৪৫ মিনিটের অনুষ্ঠানের উপস্থাপক সুথিচাই ইউন শুরুতেই বলেন, ‘যেই প্রশ্নগুলো আমরা ভাবছি আজ কিশোরদের কাছ থেকেই তার উত্তর পেতে যাচ্ছি।’

হাসপাতালের পরিচালক জানিয়েছেন, উদ্ধারের পর কিশোরদের ওজন গড়ে তিন কেজি করে বেড়েছে। বুধবারের অনুষ্ঠানকে সামনে রেখে তাদেরকে আত্মবিশ্বাস বৃদ্ধির চর্চা করানো হয়েছে।

অনুষ্ঠানে কিশোর ফুটবলার, তাদের কোচ ও উদ্ধারকারীদের কয়েকজন সাংবাদিকদের আগে থেকে জমা দেওয়া প্রশ্নের উত্তর দেবেন বলে কর্মকর্তারা জানিয়েছে।

প্রসঙ্গত, গত ২৩ জুন থাইল্যান্ডের স্থানীয় ফুটবল দল উইল্ড বোরের  ১২ সদস্য ও তাদের কোচ চিয়াং রাই প্রদেশের থ্যাম লুয়াং গুহায় প্রবেশের পর আটকা পড়ে। ১৯ দিন পর তাদেরকে উদ্ধার করতে সক্ষম হয় উদ্ধারকারী দল। উদ্ধারের পরপর তাদেরকে নিয়ে যাওয়া হয় চিয়াং রাই হাসপাতালে। সেখানে কঠোর নিরাপত্তা ব্যবস্থায় থাকা কিশোরদের কাছে তাদের স্বজনদেরও ভীড়তে দেওয়া হয়নি।



রাইজিংবিডি/ঢাকা/১৮ জুলাই ২০১৮/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়