ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জবি শিক্ষকের পদাবনতি

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৮, ৩০ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবি শিক্ষকের পদাবনতি

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রশাসনের অনুমতি ছাড়াই বিদেশে গিয়ে অবস্থান করার অভিযোগ প্রমাণিত হওয়ায় দর্শন বিভাগের সহকারী অধ্যাপক আসমাত আরা ইসলামকে পদাবনতি দেওয়া হয়েছে। তাকে সহকারী অধ্যাপক থেকে প্রভাষক পদে অবনমন করা হয়েছে।

জানা যায়, দর্শন বিভাগের সহকারী অধ্যাপক আসমাত আরা ইসলাম বিশ্ববিদ্যালয়ের বিনা অনুমতিতে দীর্ঘদিন ধরে বিদেশে অবস্থান করছিলেন। কর্মস্থলে দীর্ঘদিন অনুপস্থিত ও যোগাযোগ না করায় বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে দুই বার কারণ দর্শানোর নোটিশ দেয়। তিনি নোটিশের কোনো সদুত্তর দিতে না পারায় তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গত ২৪ আগস্ট সিন্ডিকেট সভায় তদন্ত কমিটির রিপোর্ট ও শিক্ষকের কারণ দর্শানোর নোটিশের বিষয়ে পর্যালোচনা করা হয়। ওই সিন্ডিকেট সভায় শিক্ষকের পদাবনতির সিদ্ধান্ত গ্রহণ করা হলেও এতোদিন বিশ্ববিদ্যালয় প্রশাসন সংবাদটি গোপন রাখে।

এ বিষয়ে ওই শিক্ষক বলেন, মাস্টার্স করার জন্য আমি ছুটি নিয়েছিলাম। কিন্তু থিসিস জমা দেওয়া ও সমাবর্তনে যোগ দেওয়ার জন্য বাড়তি সময় লেগেছে। এ সময়ের জন্য আলাদা কোনো ছুটির আবেদন করা হয়নি। তবে তার কাছে পাঠানো নোটিশের জবাব দিয়েছেন বলে জানান তিনি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ সেপ্টেম্বর ২০১৭/আশরাফুল/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়