ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জবিতে আনন্দ র‌্যালি

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৯, ৬ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবিতে আনন্দ র‌্যালি

জবি প্রতিনিধি : জাতিসংঘ শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি সংস্থা (ইউনেস্কো) কর্তৃক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বিশ্ব ঐতিহ্যের দলিল (ওয়ার্ল্ডস ডকুমেন্টরি হেরিটেজ) হিসেবে স্বীকৃতি পাওয়ায় আনন্দ র‌্যালি করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)।

সেমবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবার’ ব্যানারে র‌্যালিটি শুরু হয়। এরপর কলা অনুষদ ও বিজ্ঞান অনুষদ ঘুরে ভাষা শহীদ রফিক ভবনে এসে র‌্যালি শেষ হয়।

র‌্যালি পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, ইউনেস্কোর সিদ্ধান্তে আমরা গর্বিত। তবে এই ঘোষণা আরো আগে দেওয়া উচিৎ ছিল। এই ভাষণ শুধুমাত্র বাঙ্গালি জাতি নয়, সারা বিশ্বের নিপীড়িত মানুষের মুক্তির ভাষণ হিসেবে বিশ্বের মানুষের কাছে স্মরণীয় এবং অনুপ্রেরণা হয়ে থাকবে।

অধ্যাপক ড. মীজানুর রহমানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন ড. জাকারিয়া মিয়া, রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, প্রক্টর ড. নূর মোহাম্মাদ, সহকারী প্রক্টর ড. মোস্তফা কামাল, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারী সমিতি, জবি ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলসহ ছাত্রলীগের নেতা-কর্মী এবং বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা র‌্যালিতে অংশ নেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৬ নভেম্বর ২০১৭/আশরাফুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়