ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জবিতে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৫, ২৪ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবিতে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শারীরিক শিক্ষাকেন্দ্রের উদ্যোগে পঞ্চম বার্ষিক ক্রীড়া অ্যাথলেটিক্স প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ রফিক ভবন প্রাঙ্গণে এ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান।

এ সময় তিনি বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে খেলার জায়গার সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে। ধূপখোলা মাঠ শুধু জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাই ব্যবহার করছে না, আশপাশের এলাকাবাসীও খেলার কাজে ব্যবহার করছে। মাঠটি শিশুপার্কের নামে বাণিজ্যিকীকরণ করা হলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ও ধূপখোলাবাসীর খেলাধুলা করার ক্ষেত্রে প্রতিবন্ধকতা সৃষ্টি হবে। তিনি ধূপখোলা মাঠটিকে সবার জন্য উন্মুক্ত রাখার আহ্বান জানান। এ ধরনের ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে এ প্রতিষ্ঠান থেকে দেশের নামকরা অনেক ক্রীড়াবিদ বেরিয়ে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অ্যাথলেটিক্স ও সাঁতার ক্রীড়া উপ-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক মো. সেলিম ভূঁইয়া, বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম চেঙ্গিস এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্রীড়া কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মোহা. আলী নূর।

গত ১৮ ও ১৯ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বার্ষিক অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় ১০টি ইভেন্টে ৩৪টি বিভাগের প্রায় ২০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। প্রতিটি ইভেন্টে ছেলে ও মেয়েদের আলাদা পর্বে তিনজনকে পুরস্কার দেওয়া হয়েছে।

ইসলামিক স্টাডিজ বিভাগের ছাত্র মাহফুজ হাসান প্রিতম ও অর্থনীতি বিভাগের মো. লিমন যৌথভাবে সেরা অ্যাথলেটিক্স পুরুষ খেলোয়াড় এবং ইতিহাস বিভাগের ছাত্রী আয়েশা সিদ্দিকা কেয়া সেরা অ্যাথলেটিক্স মহিলা খেলোয়াড় নির্বাচিত হন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ জানুয়ারি ২০১৭/আশরাফুল/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়