ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জবিতে ছাত্রদলের বিক্ষোভ

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৪, ৮ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবিতে ছাত্রদলের বিক্ষোভ

জবি প্রতিনিধি : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নাম সম্বলিত জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ঘোষণার নামফলক ভাঙচুর ও সরিয়ে ফেলার প্রতিবাদে বিক্ষোভ করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে ছাত্রদলের নেতা-কর্মীরা। বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি রফিকুল ইসলাম রফিকের নেতৃত্বে বের হওয়া মিছিলটি পুরো ক্যাম্পাস ও বাহাদুর শাহ পার্ক এলাকা প্রদক্ষিণ করে শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এ সময় ছাত্রদলের সহ-সভাপতি আব্দুল জলিল, খলিলুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসলাম ও আব্দুল মান্নানসহ শতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

এদিকে খালেদা জিয়ার নাম সম্বলিত ফলক সরিয়ে ফেলার ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল। সাদা দলের সভাপতি অধ্যাপক ড. মোশারফ হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. রইছ উদ্দিন স্বাক্ষরিত এক প্রতিবাদ লিপিতে দ্রুত ওই নাম ফলক পুনঃস্থাপনের দাবি জানিয়েছেন।



এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান সাংবাদিকদের বলেন, রাতের আঁধারে কে বা কারা বিশ্ববিদ্যালয় ঘোষণা ফলক সরিয়ে ফেলেছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন সে ব্যাপারে অবগত নয়। খুব শিগগিরই ওই নাম ফলক যথাযথ জায়গায় স্থাপনের জন্য রেজিস্ট্রারকে নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামান বলেন, নাম ফলক পাওয়া গেছে। খুব দ্রুত তা আগের জায়গায় পুনঃস্থপাপন করা হবে।

১৯৯৫ সালের ২ নভেম্বর খালেদা জিয়া তৎকালীন প্রধানমন্ত্রী থাকাবস্থায় জগন্নাথ কলেজকে বিশ্ববিদ্যালয় রুপান্তরের ঘোষণা দিয়ে ক্যাম্পাসের প্রশাসনিক ভবনের সামনে বিশ্ববিদ্যালয় ঘোষণা ফলক উন্মোচন করেন। ওই ঘোষণার আলোকে ২০০৫ সালের ২০ অক্টোবর জাতীয় সংসদে আইন পাশের মাধ্যমে বিলুপ্ত জগন্নাথ কলেজ পাবলিক বিশ্ববিদ্যায় হিসেবে যাত্রা শুরু করে।

প্রসঙ্গত, গত বুধবার গভীর রাতে কে বা কারা বিশ্ববিদ্যালয় ঘোষণা ফলক সরিয়ে ফেলেছে।



রাইজিংবিডি/ঢাকা/৮ জুন ২০১৭/আশরাফুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়