ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জবিতে প্রথমবারের মতো আবৃত্তি উৎসব

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৬, ৬ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবিতে প্রথমবারের মতো আবৃত্তি উৎসব

জবি প্রতিনিধি : ‘মস্তক তুলিতে দাও অনন্ত আকাশে, উদার আলোক-মাঝে উন্মুক্ত বাতাসে’ স্লোগানকে সামনে রেখে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) আবৃত্তি সংসদের উদ্যোগে দুই দিনব্যাপী ‘প্রথম আবৃত্তি উৎসব’ এর উদ্বোধন হয়েছে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে আবৃত্তি উৎসব উদ্বোধন করেন উপাচার্য ড. মীজানুর রহমান। এ সময় আবৃত্তি সংসদের প্রকাশিত ‘শব্দশৈলী’ নামক বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদের ব্যবস্থাপনা উপদেষ্টা ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক মো. মহিউদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মো. আহকাম উল্লাহ।

আবৃত্তি পরিবেশনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদসহ আমন্ত্রিত সংগঠন জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্র, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ ও আবৃত্তি একাডেমির আবৃত্তিকাররা অংশগ্রহণ করেন।

এ সময় বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের শিক্ষক, শাখা ছাত্রলীগের সভাপতি এফ এম শরিফুল ইসলাম ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

মঙ্গলবার সমাপনী অনুষ্ঠানের মধ্যে রয়েছে সৈয়দ শামসুল হক রচিত ও  জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদের সভাপতি অমিতাভ রায়ের প্রয়োজনায় ‘নূরুল দীনের সারাজীবন’ আবৃত্তি প্রযোজনা, আমন্ত্রিত সংগঠনের উদীচী-জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদ, সংবৃতা ও কল্পরেখা সংগঠনের শিল্পীদের আবৃত্তি ও উপস্থাপনা, গুণীজন সম্মাননা এবং সমাপনী আলোচনা সভা ও পুরস্কার বিতরণী।



রাইজিংবিডি/ঢাকা/৬ ফেব্রুয়ারি ২০১৭/আশরাফুল/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়