ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জবির টিএসসি দখলমুক্ত করার দাবিতে বিক্ষোভ

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩১, ১৮ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবির টিএসসি দখলমুক্ত করার দাবিতে বিক্ষোভ

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের ঘোষিত ছাত্র-শিক্ষক মিলনায়তন কেন্দ্রের (টিএসসি) জায়গা দখলমুক্ত করার দাবিতে বিক্ষোভ করেছে ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্ত্বরের সামনে থেকে ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল শুরু করে। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে আবার ভাস্কর্য চত্ত্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

এ সময় ছাত্র ইউনিয়নের সভাপ‌তি আল আ‌মিন সরদার ব‌লেন, ‘২০১৪ সালের হল আন্দোলনের সময় শিক্ষার্থীরা সমবায় ব্যাংকের দখলে থাকা জমি উদ্ধার করে এটিকে টিএসসি হিসেবে ঘোষণা দেয়। এই টিএসসি বিভিন্ন সময় ব্যবসায়ীদের কাছে ভাড়া দিয়ে শিক্ষার্থীদের স্বপ্ন ধুলিসাৎ করে দিচ্ছে ছাত্রলীগ। বর্তমানে টিএসসি শীতকালীন কাপড় ব্যবসায়ীদের দখলে রয়েছে।’ এই ব্যবসায়ীদের কাছ থেকে দখলমুক্ত করে টিএসসি স্থায়ীকরণের দাবি জানান তিনি।

তিনি আরো বলেন, ‘সম‌য়ের প্র‌য়োজ‌নে শিক্ষার্থীরা মা‌ঠে নামতে প্রস্তুত। এখানে কোনো দখলদার সন্ত্রাসী বা কোন মাস্তা‌নকে জায়গা দেয়া হবে না।’

দপ্তর সম্পাদক রুহুল আ‌মিন বলেন, ‘শিক্ষার্থীরা টিএসসির দোকানগুলো থেকে স্বল্পমূল্যে খাবার খেতে পারতো। কিন্তু সে জায়গায় কাপড়ের দোকান বসানো হয়েছে। ফলে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের একমাত্র ক্যান্টিনে উচ্চমূল্যে নি¤œমানের খাবার খেতে বাধ্য হচ্ছে।’ পচা খিচুড়ি বিক্রির অভিযোগ এনে ক্যা‌ন্টি‌নের খাবারের মান বৃ‌দ্ধি ও দাম কমা‌নোর জন্য বিশ্ব‌বিদ্যাল‌য় প্রশাসন‌কে ৭ দি‌নের আল্টিমেটাম দেন তিনি।

বাংলা বিভা‌গের অষ্টম ব্যা‌চের শিক্ষার্থী ও ২০১৬ সালের হল আন্দোল‌নের অন্যতম সংগঠক রা‌শেদুল ইসলাম বলেন, ‘প্রশাস‌নের চরম উদাসীনতা ও অবহেলার কার‌ণে নানা সমস্যার সৃষ্টি হয়েছে। দ্রুত এসব সমস্যার সমাধান করতে হবে। অন্যথায় আন্দোলনে নামতে বাধ্য হবেন তারা।



রাইজিংবিডি/ঢাকা/১৮ জানুয়ারি ২০১৭/আশরাফুল/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়