ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

জবির ভর্তি পরীক্ষায় জালিয়াতিতে আটক ২

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৯, ১৩ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবির ভর্তি পরীক্ষায় জালিয়াতিতে আটক ২

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রায় দুইঘণ্টা আগে প্রশ্ন জালিয়াতির অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার শুরুর আগে প্রশ্ন জালিয়াতির সাথে জড়িত থাকার অপরাধে দুইজনকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন-আয়শা আক্তার সোহা (রোল-১০৫৯১৮) এবং শাখাওয়াত হোসাইন (রোল-১০৬৯৭৭)।

জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রায় দুইঘণ্টা আগে পরীক্ষার কেন্দ্রগুলোর বাইরে ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের মোবাইলে কিছু একটা পড়তে দেখা যায়। এতে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সন্দেহ হলে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী মেহেদী হাসান মিতুল (রোল-১০৮২৬৮) ও নাজমুল হাসানের  (রোল-১০৫৩১৭) কাছ থেকে মোবাইল নিয়ে সেখানে উত্তরপত্র দেখতে পাওয়া যায়। এ সময় তাদের কাছ থেকে উত্তরপত্রটির ও প্রবেশপত্রের ছবি তুলে নিয়ে তাদের প্রক্টর অফিসে নিয়ে আসতে চাইলে কয়েকজন বাধা দেয়। পরীক্ষা শেষে সাংবাদিকরা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূর মোহাম্মদ এর কাছে প্রশ্ন ও উত্তরপত্রটির মিলসহ উপস্থাপন করে। প্রক্টর পরীক্ষার প্রশ্নপত্রের হুবহু মিল পান।

এদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে পরীক্ষার আগে ২ পরীক্ষার্থীর মোবাইলে উত্তরপত্র পাওয়া গেলে তাদের আটক করা হয়।

ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি জাকারিয়া মিয়া বলেন, অধিকতর যাছাইয়ের মাধ্যমে মূলহোতাদের খুঁজে বের করা হবে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. নূর মোহাম্মদ জানান, ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট রুনা লাইলা আটককৃত দুই পরীক্ষার্থীর পরীক্ষা বাতিল করেন। তাদের পরীক্ষার হলের বাইরে উত্তরসহ আটক করায় পরীক্ষা বাতিল করা হয়েছে। এ ছাড়া আটক না হওয়া মেহেদী হাসান মিতুল ও নাজমুল হাসানের পরীক্ষা বিজ্ঞান অনুষদের ডিনের মাধ্যমে বাতিল করা হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, প্রশ্ন ফাঁস ঠেকাতে আগামী বছর থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বাইরে ভর্তি পরীক্ষা নেওয়া হবে না। আবেদন যোগ্যতা বাড়িয়ে কমসংখ্যক পরীক্ষার্থীর পরীক্ষা নেওয়া হবে। বাইরের সব কেন্দ্র বাতিল করে দেওয়া হবে।



রাইজিংবিডি/ঢাকা/১৩ অক্টোবর ২০১৭/আশরাফুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়