ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জবির মনোবিজ্ঞান বিভাগের নবীনবরণ

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৭, ২৪ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবির মনোবিজ্ঞান বিভাগের নবীনবরণ

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মনোবিজ্ঞান বিভাগের উদ্যোগে ১২তম ব্যাচের নবীনবরণ ও ৫ম ব্যাচের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন এবং বিদায় শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করেন।

এ সময় তিনি বলেন, বাস্তব জীবনে মনোবিজ্ঞানের ব্যবহার ব্যাপক। মানুষের জীবনের বিভিন্ন ধরনের প্রতিবন্ধকতা দূরীকরণে মনোবিজ্ঞানের জ্ঞান অত্যাবশ্যকীয়। মনোবিজ্ঞানের জ্ঞানকে ব্যবহারিক ও প্রয়োগিকভাবে কাজে লাগাতে পারলে জীবনে উন্নতি লাভ এবং মানসিকভাবে শান্তি লাভ করা সম্ভব। এজন্য শিক্ষক-শিক্ষার্থীদের গবেষণামূলক কার্যক্রম পরিচালনা করতে হবে এবং সমস্যা সমাধানের মাধ্যমে নিজস্ব স্বকীয়তা তুলে ধরতে হবে।

মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অশোক কুমার সাহার সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন নবীনবরণ ও বিদায় সংবর্ধনা উদযাপন  কমিটির আহ্বায়ক সহকারী অধ্যাপক মুহাম্মদ আকরাম উজ্জামান। এ ছাড়া আরো বক্তব্য রাখেন জবি ট্রেজারার অধ্যাপক মো. সেলিম ভূঁইয়া এবং লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জাকারিয়া মিয়া, মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও সহযোগী অধ্যাপক ড. নূর মোহাম্মাদ, স্যার সলিমুল্লাহ মেডিক্যাল  কলেজের মনোরোগ বিদ্যা বিভাগের প্রধান ডা. শোয়েবুর রেজা চৌধুরী প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৭/আশরাফুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়