ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জবির রাষ্ট্রবিজ্ঞান : নবীনবরণ ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৩, ৭ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবির রাষ্ট্রবিজ্ঞান : নবীনবরণ ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ১২তম ব্যাচের নবীনবরণ ও ষষ্ঠ ব্যাচের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

রোববার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ এবং বিদায়ী শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করেন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘মৌলবাদ এবং জঙ্গিবাদের উত্থানের মূল কারণ রাষ্ট্রবিজ্ঞান সম্পর্কে অজ্ঞতা। প্রতিটি জাতির একটি নিজস্ব স্বকীয়তা রয়েছে। একটি জাতির স্বকীয়তা, বিশ্বাস, গণতন্ত্র ও শাসনতন্ত্রের সঠিক রূপ বিকাশে রাষ্ট্রবিজ্ঞান দিক নির্দেশকের ভূমিকা পালন করে থাকে। সামাজিক সমস্যাগুলো সমাধানের জন্য রাষ্ট্রবিজ্ঞানীরা ভূমিকা রাখতে পারে। এজন্য এ বিষয়ে উচ্চশিক্ষা ও গবেষণা বৃদ্ধি করতে হবে।’

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক প্রিয়ব্রত পাল, স্বাগত বক্তব্য প্রদান করেন নবীনবরণ ও বিদায়ী অনুষ্ঠানের আহ্বায়ক সহকারী অধ্যাপক নঈম আক্তার সিদ্দিক। এ ছাড়া আরো উপস্থিত ছিলেন বিভাগীয় শিক্ষক ময়েনুল হক, মুনমুন মাশরাফী, আজমীরা সুলতানা, শরীফ নূরজাহান, লামিয়া ইসলাম, শিবলী নোমান, দীপক কুমার বিশ্বাস, লুৎফুন্নাহার প্রমুখ।

নবীনবরণ ও বিদায়ী পর্ব শেষে শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।



রাইজিংবিডি/ঢাকা/৭ মে ২০১৭/আশরাফুল/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়