ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জহিরের হাত ধরে পুরো পরিবার ইয়াবা ব্যবসায়

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৫, ১৬ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জহিরের হাত ধরে পুরো পরিবার ইয়াবা ব্যবসায়

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর অ্যালিফ্যান্ট রোড এলাকা থেকে গেপ্তার হয়েছেন টেকনাফের অন্যতম মাদক সম্রাট জহির আহম্মেদ। তার পুরো পরিবারই ইয়াবা ব্যবসায় জড়িত বলে র‌্যাব জানতে পেরেছে।

বৃহস্পতিবার দুপুরে কারওয়ানবাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারের সংবাদ সম্মেলনে কমান্ডার মুফতি মাহমুদ জানান, গোপন সংবাদে বুধবার বিকেলে নিউমার্কেট থানার অ্যালিফ্যান্ট দুইটি বাসায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ইয়াবা এবং ইয়াবা বিক্রির ১৬ লাখ ৬৪ হাজার একশ টাকাসহ ৬ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাবের মিডিয়া শাখার এ কর্মকর্তা আরো বলেন, টেকনাফ ও কক্সবাজারের কতিপয় মাদক ব্যবসায়ীরা আকাশ পথে কক্সবাজার-ঢাকা যাতায়াত করছে এবং ঢাকার বিভিন্ন অভিজাত এলাকায় বাসা ভাড়া করে মাদক ব্যবসা করে আসছে। এ কারণে কক্সবাজার-ঢাকা আকাশ পথের যাত্রী ও অভিজাত এলাকায় কয়েকজন ভাড়াটিয়ার ওপর নজরদারি অব্যাহত আছে। যে কজনকে গ্রেপ্তার করা হয়েছে এর মধ্যে জহির অনেক দিন ধরে ইয়াবা ব্যবসা করে আসছে। টেকনাফে রয়েছে তার ইয়াবা সিন্ডিকেট রয়েছে।

এদিকে র‌্যাবের বিজ্ঞপ্তিতে জানানো হয়, জহির ছাড়াও মো. ফয়সাল আহাম্মেদ, মো. মিরাজ উদ্দিন নিশান, মো. তৌফিকুল ইসলাম, শ্রী সঞ্জয় চন্দ্র হালদার, মো. জহির আহাম্মেদ ও মো. মমিনুল আলমকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত জহির তার বড় ছেলে জহিরুল ইসলাম ৫/৬ বৎসর ধরে ঢাকার বিভিন্ন স্থানে বাসা ভাড়া করে ইয়াবা ব্যবসা করছে। গত ২৫ এপ্রিল মাদকদ্রব্যসহ ধানমন্ডি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর করে। বর্তমানে সে কারাগারে। এছাড়া ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত জহিরের স্ত্রী, কন্যা, বড় জামাতা আব্দুল আমিন। জামাতার ভাই নুরুল আমিন ছাড়াও টেকনাফের বেশ কয়েকজন জড়িত রয়েছে তার সিন্ডিকেটে।



রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৮/মাকসুদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়