ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

জাটকা বিক্রির দায়ে জরিমানা

আলী আকবর টুটুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২০, ১২ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাটকা বিক্রির দায়ে জরিমানা

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট শহরের মাছের বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে জাটকা ইলিশ মজুদ ও বিক্রিয় দায়ে দুই ব্যক্তিকে জরিমানা করেছে।

রোববার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দীনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- বাসাবাটি এলাকার জাকির হোসেন (৩৮) ও আমলাপাড়া এলাকার আলী আকবার (৫৫)। তাদের দুইজনকে ৪০০ টাকা অর্থদণ্ড করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নাজিম উদ্দীন জানান, বাগেরহাট মাছ বাজারে জাটকা বিক্রি হচ্ছে এমন অভিযোগে দুপুরে অভিযান চালানো হয়েছে। এ সময় বাজারে দুইজন বিক্রেতার কাছ থেকে ২২৮ পিস জাটকা জব্দ করা হয়।

পরে তাদের সতর্ক করে ২০০ টাকা করে অর্থদণ্ড করা হয়। জব্দকৃত জাটকা বাগেরহাট সরুই এতিমখানায় দেওয়া হয়েছে। মা ইলিশ ও জাটকা সংরক্ষণে এখন থেকে নিয়মিত অভিযান চালাবে জেলা প্রশাসন।

একই আদালত অতিরিক্ত যাত্রী পরিবহণের দায়ে খুলনা-বাগেরহাট সড়কের খানজাহান (রহ.) মাজার মোড়ে একটি বাসকে ১০০০ টাকা জরিমানা করেছে।

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে যানবাহনকে শৃঙ্খলায় আনা ও অতিরিক্ত যাত্রী পরিবহণরোধে জেলা প্রশাসনের চলা নিয়ামিত অভিযানের অংশ হিসেবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয় বলে জানান নাজিম উদ্দীন।



রাইজিংবিডি/বাগেরহাট/১২ মার্চ ২০১৭/আলী আকবর টুটুল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়