ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘জাতির বৃহত্তর স্বার্থে নৌকা-লাঙল এক হয়েছে’

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৯, ১২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘জাতির বৃহত্তর স্বার্থে নৌকা-লাঙল এক হয়েছে’

জ্যেষ্ঠ প্রতিবেদক : ঢাকা-৬ আসনে মহাজোট মনোনীত প্রার্থী কাজী ফিরোজ রশিদ বলেছেন, দেশ বাঁচাতে নৌকা ও লাঙ্গলকে ভোট দিতে হবে। জাতির বৃহত্তর স্বার্থে আজ নৌকা-লাঙ্গল এক হয়েছে। শেখ হাসিনা এবং এরশাদ দুজনের মার্কাই এখন নৌকা ও লাঙ্গল।

নির্বাচনী গণসংযোগের অংশ বুধবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগ আয়োজিত এক ছাত্রসমাবেশে তিনি এসব কথা বলেন।

সমাবেশ শেষে মহাজোটের নেতাকর্মীদের নিয়ে পুরান ঢাকার কলতাবাজারে গণসংযোগ করেন কাজী ফিরোজ রশীদ। দুপুরে নির্বাচনী এলাকা গেন্ডারিয়ার দয়াগঞ্জ মোড়ে থানা আওয়ামী লীগ আয়োজিত এক পথসভায় বক্তব্য রাখেন তিনি। সেখান থেকে তিনি মোটরসাইকেল শোভাযাত্রা নিয়ে গেন্ডারিয়া স্কট মন্দিরে আসেন।

গণসংযোগকালে কাজী ফিরোজ রশীদ হিন্দু সম্প্রদায়ের উদ্দেশে বলেন, নৌকা ও লাঙ্গল দুটিই মঙ্গলের প্রতীক। স্বাধীনতার পর আওয়ামী লীগ ও জাতীয় পার্টির শাসনামলেই হিন্দু সম্প্রদায় সবচেয়ে বেশি নিরাপদে ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংখ্যালঘুদের ব্যাপারে সবসময় সচেতন। প্রধানমন্ত্রী হিন্দু সম্প্রদায়ের জন্য অনেক কিছুই করেছেন। তিনি বলেছেন, ধর্ম যার যার উৎসব সবার। আমাদের পার্টির চেয়ারম্যান এরশাদও হিন্দু সম্প্রদায়ের জন্য কম করেন নাই। তাই অসাম্প্রদায়িক বাংলাদেশের উন্নয়নের জন্যই এই আসনে লাঙ্গলে ভোট দিতে হবে।

পুরান ঢাকায় গণসংযোগকালে কাজী ফিরোজের সঙ্গে মহানগর আওয়ামী লীগ নেতা আবু আহমেদ মান্নাফী, হেদায়াতুল ইসলাম স্বপন, গাজী সাঈদ, আরিফ হোসেন ছোটন, গাজী সারোয়ার বাবু, জাপার কেন্দ্রীয় নেতা হাজী ফারুক, ইসহাক ভূইয়া, শারফুদ্দিন আহমেদ শিপু প্রমুখ উপস্থিত ছিলেন।

এরশাদের পক্ষে ফয়সল চিশতীর গণসংযোগ :
ঢাকা-১৭ আসনের প্রার্থী জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের পক্ষে ব্যাপক গণসংযোগ চালিয়েছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর উত্তর সভাপতি এস এম ফয়সল চিশতী।

বুধবার বিকেলে হুসেইন মুহম্মদ এরশাদের জন্য ভোট চেয়ে কড়াইল বস্তি এলাকায় ব্যাপক গণসংযোগ করেন তিনি। এ সময় তার সঙ্গে পার্টির ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান নাঈম, গুলশান থানা জাতীয় পার্টির সভাপতি আবদুল আজিজ খান, সাধারণ সম্পাদ আবদুস সাত্তার, বনানী থানা জাতীয় পার্টির সাধারণ সম্পাদ মো. মামুনুর রহমান, শামিম আহমেদ রিজভী, মোখলেসুর রহমান বস্তুসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

গণসংযোগকালে পথসভায় ফয়সল চিশতী বলেন, এই এলাকার উন্নয়ন করতে হলে আগের মতো এরশাদকে বিজয়ী করতে হবে। তিনি শুধু এই এলাকার নন, সারা দেশে উন্নয়নের মহানায়ক। যেদিকে দেখবেন, তার উন্নয়নের ছোঁয়া দেখতে পাবেন। দেশের উন্নয়ন, অগ্রগতি ও সংস্কারে তার অবদান চিরস্মরণীয় হয়ে আছে। তিনি খেটে খাওয়া সাধারণ মানুষের পাশে ছিলেন সবসময়।

আগামী ৩০ ডিসেম্বর লাঙ্গলে ভোট দিয়ে হুসেইন মুহম্মদ এরশাদকে বিজয়ী করার জন্য এলাকাবাসীর প্রতি আহ্বান জানান ফয়সল চিশতী।

মানিকগঞ্জে জাপার প্রার্থী রুবেলের গণসংযোগে হামলার অভিযোগ :
মানিকগঞ্জ-৩ আসনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী দলের যুগ্ম মহাসচিব জহিরুল আলম রুবেলের নির্বাচনী গণসংযোগে দুর্বৃত্তদের হামলার অভিযোগ উঠেছে।

বুধবার বিকেল ৪টায় সাটুরিয়া উপজেলার সাটুরিয়া বাজারে জাপার প্রার্থী জহিরুল আলম রুবেল নির্বাচনী প্রচারণায় গেলে স্থানীয় ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন পিন্টুর নেতৃত্বে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা বাধা দেয়। বাধ্য হয়ে নির্বাচনী প্রচার বন্ধ রাখতে হয় বলে অভিযোগ করেন জহিরুল আলম রুবেল।  এই ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তি এবং ভবিষ্যতে যাতে অবাধে নির্বাচনী প্রচার করা যায় এজন্য তিনি নির্বাচন কমিশনের হস্তক্ষেপ কামনা করেন।



রাইজিংবিডি/ঢাকা/১২ ডিসেম্বর ২০১৮/নঈমুদ্দীন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়