ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রকের জামিন মঞ্জুর

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৭, ২৯ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রকের জামিন মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : অর্থ আত্মসাতের অভিযোগের মামলায় গ্রেপ্তার জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক মো. বদরুজ্জামানের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন আদালত।

দুদকের গাজীপুরে কর্মরত আইনজীবী মো. এনামুল হক জানান, বুধবার বিকেলে গাজীপুর জেলা ও দায়রা জজ আদালতে শুনানির পর বিচারক এ কে এম এনামুল হক ১৬ এপ্রিল পর্যন্ত তার অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

গাজীপুর আদালতের পরিদর্শক মো. রবিউল ইসলাম জানান, গত ১৩ মার্চ ভোরে তাকে ঢাকার মিরপুরের বাসা থেকে গ্রেপ্তার করে দুদক। ১৬ মার্চ গাজীপুরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এ তার জামিন আবেদন করলে বিচারক মো. ইলিয়াস রহমান তা নামঞ্জুরের আদেশ দেন।

এদিকে গত ১৩ ফেব্রুয়ারি একই মামলায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর তাওহীদ জামান শিপু, অর্থ ও হিসাব বিভাগের সহকারী পরিচালক শেখ মোহাম্মদ মোফাজ্জল হোসাইন ও সহকারী রেজিস্ট্রার সিদ্দিকুর রহমানকে গ্রেপ্তার করে দুদক। বর্তমানে তারা আদালতের মাধ্যমে অন্তর্বর্তীকালীন জামিনে রয়েছেন।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের দায়ের করা একটি দুর্নীতি মামলায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওই চার কর্মকর্তাকে গ্রেপ্তার করে দুদক। এ মামলায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের তৎকালীন উপাচার্য অধ্যাপক কাজী শহীদুল্লাহসহ মোট ১৩ জনকে আসামি করা হয়।

ওই মামলায় অভিযোগ করা হয়, সরকারের নিষেধাজ্ঞার পরও জাতীয় বিশ্ববিদ্যালয়ে ‘গণনিয়োগ’ পাওয়া ১৬৯ জন কর্মচারীকে অবৈধভাবে সিলেকশন গ্রেড দিয়ে আসামিরা পরস্পর যোগসাজশে সরকারের এক কোটি ৪ লাখ ৬৩ হাজার ৩৯৪ টাকা আত্মসাৎ করেন।

এ ছাড়াও তাদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রভাষক মো. হাফিজুর রহমান ও সহকারী কলেজ পরিদর্শক এইচ এম এ শাহজাহান বাদী হয়ে আরো তিনটি দুর্নীতির মামলা করেন। মামলাগুলো দুদক তদন্ত করছে।



রাইজিংবিডি/গাজীপুর/২৯ মার্চ ২০১৭/হাসমত আলী/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়