ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জাপানের উদ্দেশে অনূর্ধ্ব-১৬ দলের যাত্রা শুরু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫১, ২৪ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাপানের উদ্দেশে অনূর্ধ্ব-১৬ দলের যাত্রা শুরু

জাপানের উদ্দেশে যাত্রা করার আগে বাফুফের প্রাঙ্গনে অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল ও কর্মকর্তাগণ

ক্রীড়া প্রতিবেদক : জাপান ফুটবল অ্যাসোসিয়েশনের (জেএফএ) ব্যবস্থাপনায় ২৮ থেকে ২৯ জানুয়ারি জাপানের ওসাকা শহরে অনুষ্ঠিত হবে ‘জে-গ্রিন সাকাই লেডিস ফেস্টিভাল অনূর্ধ্ব-১৫’ ফুটবল ফেস্টিভাল।

যেখানে জাপানের ১৮টি ফুটবল দল অংশ নিবে। পাশাপাশি অংশ নেবে বাংলাদেশ ও থাইল্যান্ড অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবল দল। ইতিমধ্যে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দলের জাপান যাত্রা শুরু হয়েছে। বিকেলে বাংলাদেশ ফুটবল ফেডারেশন থেকে কর্মকর্তা ও বাংলাদেশ দলের মেয়েরা বিমানবন্দরের উদ্দেশে রওয়ানা হয়েছেন। আজ মঙ্গলবার রাত সোয়া ১১টায় জাপানের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল। সিঙ্গাপুর হয়ে আগামীকাল বুধবার রাত সোয়া ৯টা ২০ মিনিটে জাপানের ওসাকা শহরে পৌঁছবে বাংলাদেশ দল।

জাপান সফরকারী বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ ফুটবল দলকে পৃষ্ঠপোষকতা দিচ্ছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন। উল্লেখ্য, ভারতের শিলিগুঁড়িতে অনুষ্ঠিত সাফ মহিলা চ্যাম্পিয়নশিপেও বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দলকে পৃষ্ঠপোষকতা দিয়েছিল ওয়ালটন গ্রুপ।



২৫ জানুয়ারি জাপানে পৌঁছানোর পর ২৬ জানুয়ারি একাডেমি সাকাই এর বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল। এরপর ফেস্টিভালে ‘ডি’ গ্রুপে ২৮ জানুয়ারি সকাল ৯.৫৫টায় এসি ইমাবারি বিপক্ষে, সকাল ১১.৪৫টায় সেরেজো এর বিপক্ষে ও দুপুর ১.৩৫টায় এনগু নাগোয়া এফসি লেডিস এর বিপক্ষে খেলবে বাংলাদেশের মেয়েরা। ২৯ জানুয়ারি আমাগাসাকি লেডিস টিমের বিপক্ষে সকাল ৯.৫৫টায় খেলবে। এরপর নকআউট পর্বের ম্যাচে খেলবে বাংলাদেশের মেয়েরা। প্রস্তুতি ম্যাচ থেকে শুরু করে মোট ৭টি ম্যাচ খেলবে বাংলাদেশ দল।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবল দল :
১. মাহমুদা আক্তার
২. রুকশানা বেগম
৩. নার্গিস খাতুন
৪. মাসুরা পারভীন
৫. শিউলি আজিম
৬. শামসুন্নাহার,
৭. নিলুফা ইয়াসমিন
৮. আনাই মগিনি
৯. মারিয়া মান্ডা (সহ-অধিনায়ক)
১০. মিশরাত জাহান মৌসুমি
১১. সানজিদা আক্তার
১২. মারজিয়া
১৩. মনিকা চাকমা
১৪. ইসরাত জাহান রত্না
১৫. আঁখি খাতুন
১৬. কৃষ্ণা রাণী সরকার (অধিনায়ক),
১৭. অনুচিং মগিনি ও
১৮. সিরাত জাহান স্বপ্না।  

 


রাইজিংবিডি/ঢাকা/২৪ জানুয়ারি ২০১৭/আমিনুল/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়