ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জাবি ক্যাম্পাসে জমজমাট শীতবস্ত্রের বাজার

তহিদুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৪, ৯ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাবি ক্যাম্পাসে জমজমাট শীতবস্ত্রের বাজার

জাবি সংবাদদাতা :  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ক্যাম্পাস এলাকা বিশাল ও খোলামেলা পরিবেশের হওয়ায় এখানে শীত একটু বেশিই অনুভূত হয়। এবারও মৌসুম শুরু না হতেই বেশ শীত অনুভূত হচ্ছে এখানে।

সবুজে ঢাকা পুরো ক্যাম্পাসেই এখন শীতের দাপট চলছে। তাই ক্যাম্পাসের বাসিন্দা ও শিক্ষার্থীদের চাহিদার কথা বিবেচনা করে এখানে গড়ে উঠেছে শীতবস্ত্রের বাজার। বাজারের অবস্থান বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টার সংলগ্ন স্থানে। বর্তমানে স্থানটিতে প্রায় দুই ডজন ভ্রাম্যমান কাপড়ের দোকান আছে। সাধারণত সারা বছর এসব দোকানে মেয়েদের পোশাক সংরক্ষণ করা হয়। তবে মৌসুমে চাহিদার কথা ভেবে এখন দোকানে দোকানে শীতবস্ত্রের সমারোহ। আর কেনাবেচাও হচ্ছে বেশ।

শীতের শুরু থেকেই ওইসব দোকানে শীতের কাপড়ের চাহিদা বেড়ে গেছে বহুগুণে। এখনি জমজমাট হয়ে উঠেছে এই শীতবস্ত্রের বাজার।  দোকানিরা জানান, এখানকার দোকানগুলোতে শাড়ি, সালোয়ার-কামিজ, টি-শার্টের পাশাপাশি চাদর, হুডি, সোয়েটার ইত্যাদি শীত বস্ত্র বিক্রি করছেন । তবে চাদরই সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে বলে জানালেন তারা। এসব চাদরের দাম ২০০ থেকে ৪০০ টাকার মধ্যে শিক্ষার্থীদের হাতের নাগালে।

সবুর নামের একজন বিক্রেতা জানালেন, শীত আরেকটু বাড়লে বিক্রি আরো বেড়ে যাবে।
হাতের নাগালে এমন বাজার থাকায় অনেক শিক্ষার্থী এখান থেকে শীত বস্ত্র সংগ্রহ করছেন। দামও সাধ্যের মধ্যে হওয়ায় সন্তুষ্ট তারা। আবার মেডিক্যাল সেন্টারের মত গুরুত্বপূর্ণ একটি স্থাপনার পাশে এতো বেশি সংখ্যায় কাপড়ের দোকান থাকায় ক্ষোভ প্রকাশ করছেন কোন কোন শিক্ষার্থী।

ইতিহাস বিভাগ ৪৩ ব্যাচের এক শিক্ষার্থী বললেন, কোন কিছু কিনতে হলে সাভার বা নবীনগর যেতে হয়। শীত এসে পড়েছে কিন্তু সময়ের অভাবে ওদিকে যাওয়ার সুযোগ হয় না। তাইতো এখান থেকেই শীতের কাপড় কিনলাম। তবে এটা মেডিক্যাল সেন্টারের পাশে না হয়ে অন্য কোথাও, বিশেষ করে বিশ্ববিদ্যালয়ের যে গেটগুলো আছে সেখানে হলে ভালো হতো।

 

 

রাইজিংবিডি/জাবি/৯ ডিসেম্বর ২০১৭/তহিদুল ইসলাম/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়