ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জাবিতে উপাচার্য অফিস ঘেরাও

তহিদুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৪, ৩০ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাবিতে উপাচার্য অফিস ঘেরাও

জাবি সংবাদদাতা : শিক্ষক লাঞ্ছনার বিচার, উপাচার্যের অ্যাক্ট, স্ট্যাটিউট ও সিন্ডিকেট পরিচালনা বিধি লঙ্ঘনের প্রতিবাদ, প্রক্টরিয়াল বডির অপসারণ ও জাকসু নির্বাচনের দাবিসহ বেশ কয়েকটি দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পুরাতন প্রশাসনিক ভবনের উপাচার্য অফিস ঘেরাও কর্মসূচি পালন করছেন আন্দোলনরত উপাচার্যবিরোধী আওয়ামীপন্থি শিক্ষকদের একাংশ।

সোমবার সকাল সাড়ে ৮টার দিকে ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ এর ব্যানারে এ কর্মসূচি শুরু হয়। উপাচার্য অফিস ঘেরাও কর্মসূচি চলবে দুপুর ১টা পর্যন্ত।

আন্দোলনকারী শিক্ষকদের দাবিসমূহের মধ্যে রয়েছে- শিক্ষক লাঞ্ছনার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন, প্রক্টরের শাস্তিসহ প্রক্টরিয়াল বডির অপসারণ ও অপরাধী সকল শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি, সমাজবিজ্ঞান অনুষদের ডিন নিয়োগ প্রত্যাহার, প্রভোস্ট ক্যাটাগরি থেকে নির্বাচিত সিন্ডিকেট সদস্যের প্রভোস্টশিপ সিন্ডিকেটের মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত অব্যাহত রাখা, অনতিবিলম্বে সিন্ডিকেট সভা আহ্বান, শিক্ষার্থীদের আবাসন সংকট নিরসন, র‌্যাগিং, সেশন জ্যাম ও মাদকমুক্ত ক্যাম্পাস গড়ে তোলা, অবিলম্বে উপাচার্য প্যানেল নির্বাচন ও জাকসু নির্বাচনের ব্যবস্থা করা।

সংগঠনটির সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক ফরিদ আহমেদ বলেন, ‘আজ দুপুর ১টা পর্যন্ত আমাদের কর্মসূচি চলবে। আগামী বৃহস্পতিবারও আমাদের কর্মসূচি রয়েছে।’

এর আগে গত বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের সেমিনার কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচির ঘোষণা দেয় ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’।




রাইজিংবিডি/জাবি/৩০ এপ্রিল ২০১৮/তহিদুল ইসলাম/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়