ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জাবিতে কোটা আন্দোলনকারীদের মিছিল পণ্ড

তহিদুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৭, ২ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাবিতে কোটা আন্দোলনকারীদের মিছিল পণ্ড

জাবি সংবাদদাতা : সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পতাকা মিছিল করতে বাধা দিয়েছে ছাত্রলীগ।

সোমবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের পূর্ব ঘোষণা অনুযায়ী জাতীয় পতাকা মিছিলের কথা থাকলেও সকাল থেকে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে অবস্থান নেয় বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতা-কর্মীরা। পরে আন্দোলনকারী জাবি শাখার আহ্বায়ক শাকিলুজ্জামান গ্রন্থাগারে অবস্থানরত শিক্ষার্থীদের একত্রিত করতে সেখানে প্রবেশ করলে ছাত্রলীগের নেতা-কর্মীরা তাকে সেখান থেকে বের করে নিয়ে যায়। তাকে নিয়ে যাওয়ার সময় শিক্ষার্থীরা বাধা দিলে রাজিব হোসেন নামে এক শিক্ষার্থীকে মারধর করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বলেন, “মিছিলে ছাত্রদল ও ছাত্রশিবিরের অংশগ্রহণ থাকবে বলে আমরা আগেই জানতে পারি। তাই বাধা দেওয়া হয়েছে।’’

এ বিষয়ে প্রক্টর সিকদার মো. জুলকারনাইন বলেন, “তাকে তুলে নেওয়া হয়নি। তার সঙ্গে আমার কথা হয়েছে। যদি এ রকম অভিযোগ আসে তবে আমরা ব্যবস্থা নেব।”

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোট। এর প্রতিবাদে সন্ধ্যায় বিক্ষোভ মিছিল করা হবে বলে জানান জোটের সভাপতি মো. আশিকুর রহমান।



রাইজিংবিডি/জাবি/২ জুলাই ২০১৮/তহিদুল ইসলাম/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়