ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

জাবিতে প্রগতিশীল ছাত্রজোটের ধর্মঘট পালিত

তহিদুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫৯, ২৯ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাবিতে প্রগতিশীল ছাত্রজোটের ধর্মঘট পালিত

জাবি সংবাদদাতা : ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারা দেশে বাম নেতা-কর্মীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে সারা দেশে ডাকা ছাত্র ধর্মঘটের অংশ হিসেবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ধর্মঘট পালন করেছে প্রগতিশীল ছাত্রজোট।

ধর্মঘটে বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকটি অনুষদে ক্লাস-পরীক্ষা বন্ধ ছিল। সোমবার সকাল সাড়ে ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ধর্মঘট পালিত হয়।

ধর্মঘটের অংশ হিসেবে প্রগতিশীল ছাত্রজোটের নেতা-কর্মীরা অনুষদগুলোর ফটক বন্ধ করে ধর্মঘটের সমর্থনে অবস্থান গ্রহণ করেন। সমাজ বিজ্ঞান বিভাগের সামনে গিয়ে দেখা যায়, ক্লাসে প্রবেশ করতে না পারায় অনুষদের সামনে অপেক্ষা করছেন শিক্ষার্থীরা। এর আগে ভোরে পরিবহন চত্বরে অবরোধ করতে যান জোট নেতা-কর্মীরা।

খোঁজ নিয়ে জানা গেছে, অধিকাংশ বিভাগে ক্লাস বন্ধ থাকলেও নাটক ও নাট্যতত্ত্ব বিভাগে টিউটোরিয়াল, বিজনেস স্টাডিজের একটি বিভাগে মিডটার্ম, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে টিউটোরিয়াল ও উদ্ভিদ বিজ্ঞান বিভাগে চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়া পূর্বনির্ধারিত ক্লাস হয় বেশ কয়েকটি বিভাগে।

জোট নেতা মাসুক হেলাল অনিক বলেন, ‘আমরা সকালে বাস আটকানোর মধ্য দিয়ে কর্মসূচি শুরু করেছি। এরপর আমাদের নেতা-কর্মীরা প্রত্যেক অনুষদে ও বিভাগে গিয়ে শিক্ষক-শিক্ষার্থীদেরকে ক্লাস-পরীক্ষা বন্ধ করে আমাদের সঙ্গে ধর্মঘটে শামিল হতে আহ্বান জানালে তারা সাড়া দিয়েছেন। দুই/একটি বিভাগ ছাড়া কোনো বিভাগেই ক্লাস-পরীক্ষা হয়নি।’

 

 

রাইজিংবিডি/জাবি/২৯ জানুয়ারি ২০১৮/তহিদুল ইসলাম/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়