ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জাবিতে ফের উপাচার্য অফিস ঘেরাও

তহিদুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৭, ৩ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাবিতে ফের উপাচার্য অফিস ঘেরাও

জাবি সংবাদদাতা : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ‘শিক্ষক লাঞ্ছনার বিচার, উপাচার্যের অ্যাক্ট, স্ট্যাটিউট ও সিন্ডিকেট পরিচালনা বিধি লঙ্ঘনের প্রতিবাদ, প্রক্টরিয়াল বডির অপসারণ ও জাকসু নির্বাচনের দাবি’সহ বেশ কয়েকটি দাবিতে ফের পুরাতন প্রশাসনিক ভবনে উপাচার্যের কার্যালয় ঘেরাও করে রেখেছেন উপাচার্যবিরোধী আওয়ামীপন্থি শিক্ষকদের একাংশ।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ এর ব্যানারে এ কর্মসূচি শুরু হয়। উপাচার্য অফিস ঘেরাও কর্মসূচি চলবে দুপুর ১টা পর্যন্ত।

আন্দোলনকারী শিক্ষকদের দাবিসমূহের মধ্যে রয়েছে- শিক্ষক লাঞ্ছনার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন, প্রক্টরের শাস্তিসহ প্রক্টরিয়াল বডির অপসারণ ও অপরাধী সকল শিক্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি, সমাজবিজ্ঞান অনুষদের ডিন নিয়োগ প্রত্যাহার, প্রভোস্ট ক্যাটাগরি থেকে নির্বাচিত সিন্ডিকেট সদস্যের প্রভোস্টশিপ সিন্ডিকেটের মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত অব্যাহত রাখা, অনতিবিলম্বে সিন্ডিকেট সভা আহ্বান, শিক্ষার্থীদের আবাসন সংকট নিরসন, র‌্যাগিং, সেশন জ্যাম ও মাদকমুক্ত ক্যাম্পাস গড়ে তোলা, অবিলম্বে উপাচার্য প্যানেল নির্বাচন ও জাকসু নির্বাচনের ব্যবস্থা করা।

এর আগে একই দাবিতে গত সোমবার সকাল সাড়ে ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রশাসনিক ভবন অবরোধ করে রাখেন ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ এর শিক্ষকরা।

 

 

 

রাইজিংবিডি/জাবি/৩ মে ২০১৮/তহিদুল ইসলাম/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ