ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জাবিতে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণের স্বীকৃতি উদযাপন

তহিদুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৪, ২৫ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাবিতে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণের স্বীকৃতি উদযাপন

জাবি সংবাদদাতা : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের আন্তর্জাতিক স্বীকৃতি উদযাপনে আয়োজিত ‘আনন্দ শোভাযাত্রা’ হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম শোভাযাত্রার উদ্বোধন করেন।

উদ্বোধনকালে উপাচার্য বলেন, বঙ্গবন্ধু ৭ই মার্চের ভাষণে অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছিলেন। তিনি যার যা কিছু আছে তাই নিয়ে মোকাবিলা করতে বলেছিলেন। এর কিছুদিন পরে পাকিস্তানি হানাদার বাহিনী নিরপরাধ বাঙালির ওপর ঝাঁপিয়ে পড়ে।

ফারজানা ইসলাম বলেন, তিনি জানতেন লক্ষ কোটি বাঙালির পরিণতি কী হতে যাচ্ছে। তার পরেও রক্তের বিনিময়ে তিনি স্বাধীনতা থেকে পিছপা হননি এবং সবাইকে আহ্বান জানিয়েছিলেন। আমি মনে করি সেই আহ্বান শুধু বাঙালির না, সারা বিশ্বের নিপীড়িত মানুষের জন্য ডাক।

উদ্বোধনের পরে উপাচার্যের নেতৃত্বে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি বিজনেস স্টাডিজ অনুষদ চত্বর থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, প্রাক্তন উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবির, রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক, প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহাসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।



রাইজিংবিডি/জাবি/২৫ নভেম্বর ২০১৭/তহিদুল ইসলাম/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ