ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতি, আটক ২৫

তহিদুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১৫, ২৪ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতি, আটক ২৫

জাবি সংবাদদাতা : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতিতে জড়িত থাকার অভিযোগে ভর্তি পরীক্ষার শুরু থেকে শেষ দিন পর্যন্ত মোট ২৫ জনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদের মধ্যে ভর্তি হতে এসে সাতজন, সাক্ষাৎকার দিতে এসে ১৪ জন এবং অন্যের হয়ে পরীক্ষা দেওয়ার সময় তিনজন ও প্রক্সিকাণ্ডে জড়িত থাকার অপরাধে একজনকে আটক করা হয়। পরে আটককৃতদের মধ্যে ৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং বাকি ২১ জনকে মামলা দিয়ে পুলিশে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিস সূত্রে জানা যায়, ভর্তি হতে এসে আটককৃতরা হলেন- নোমানুল হক রিমন, সীমান্ত দেবনাথ, তোফায়েল আহমেদ, মো. খায়রুল ইসলাম, হিমাদ্রী সাহা, রাশিদুল হাসান রাজন ও অলি আহমেদ। এরা ২০ নভেম্বর থেকে ২৩ নভেম্বর বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের ভর্তি চলার সময় আটক হন।

এর আগে ১২ থেকে ১৪ নভেম্বর সাক্ষাৎকার চলাকালে বিভিন্ন অনুষদ থেকে আটক হয় ভর্তিচ্ছুসহ ১৪ জন। এদেরকে সাক্ষাৎকার চলাকালে উত্তরপত্রের হাতের লেখার সঙ্গে সাক্ষাৎকারে তাদের হাতের লেখার মিল না পাওয়ায় আটক করা হয়। এদের সাথে আসা ২ জনকে জালিয়াতিতে যুক্ত থাকার অভিযোগে আটক করা হয়।

এ ছাড়া গত অক্টোবর মাসে ভর্তি পরীক্ষা চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১ শিক্ষার্থী ও জাহঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে আটক করা হয়। তাদেরকে জালিয়াতিতে জড়িত থাকার অপরাধে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।

এরা হলেন- কামরুজ্জামান রাজ্জাক, মোহাইমিনুল ইসলাম সালমান, রাকিবুল হাসান ও মো. মনির হোসেন। এদের মধ্যে তিনজনকে পরীক্ষা চলাকালে প্রবেশ পত্রের ছবির সঙ্গে মিল না পেয়ে আটক করা হয়। তবে আটক ২৫ জনের মধ্যে অধিকাংশই টাকার বিনিময়ে জালিয়াতিতে চুক্তি করার বিষয়টি স্বীকার করেছে।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন, আটককৃতরা জালিয়াতিতে জড়িত। এজন্য তাদেরকে আটক করা হয়।



রাইজিংবিডি/জাবি/২৪ নভেম্বর ২০১৭/তহিদুল ইসলাম/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়