ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জামায়াত নেতার প্রার্থিতা প্রত্যাহার

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৮, ২২ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জামায়াত নেতার প্রার্থিতা প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হয়ে গাজীপুর মহানগর উন্নয়ন পরিষদের ব্যানারে মনোনয়নপত্র জমা দেওয়া মহানগর জামায়াত ইসলামীর আমির এস এম সানাউল্লাহ নিজের প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন।

আজ রোববার এই ঘোষণা দিয়ে তিনি ২০ দলীয় জোটের শরিক বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকারকে সমর্থন জানিয়েছেন।

১৪ দলীয় জোটের শরিক জাসদ (ইনু) এর গাজীপুর মহানগর শাখার সভাপতি ও দলীয় মেয়র প্রার্থী রাশেদুল হাসান রানা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার বিষয়ে অনড় রয়েছেন।

বেলা সাড়ে ১১টার দিকে এস এম সানাউল্লাহ তার দলের স্থানীয় নেতাদের নিয়ে বিএনপি মেয়রপ্রার্থী হাসান উদ্দিন সরকারের টঙ্গী বাসভবনে যান এবং সাক্ষাৎ করেন। এ সময় তার সঙ্গে মহানগর জামায়াতের সেক্রেটারি খায়রুল হাসানসহ মহানগর ও থানা জামায়াতের নেতারা উপস্থিত ছিলেন।

সাক্ষাৎ শেষে এস এম সানাউল্লাহ বলেন, ‘‘আমার আমিরের সিদ্ধান্ত মোতাবেক আজকে আমি আমার মনোনয়নপত্র প্রত্যাহারের ঘোষণা দিয়েছি। বিএনপি মনোনীত হাসান উদ্দিন সরকারকে আজ থেকে ২০ দলীয় জোটের প্রার্থী হিসেবে  বিজয়ী করার জন্য আমার সংগঠনের সর্বস্তরের নেতা-কর্মী কাজ করবে।’’ পরে তিনি হাসান উদ্দিন সরকারের হাতে ধানের শীষ তুলে দেন।

এ ব্যাপারে হাসান উদ্দিন সরকার সাংবাদিকদের বলেন, জামায়াতে ইসলামীর সমর্থনে ২০ দলীয় জোটের ঐক্য আরও দৃঢ় হলো। ভোটারদের বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে নির্বাচনে বিএনপি বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

১৪ দলীয় জোটের শরিক জাসদ (ইনু) এর গাজীপুর মহানগর শাখার সভাপতি ও দলীয় মেয়র প্রার্থী রাশেদুল হাসান রানা সিটি করপোরশনের চান্দনা চৌরাস্তা এলাকায় নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে জানান, আজ পর্যন্ত তার দলের কেন্দ্রীয় কমিটি বা ১৪ দলের পক্ষ থেকে প্রার্থিতা প্রত্যাহার সংক্রান্ত সিদ্ধান্ত বা নির্দেশনা আসেনি। দলের সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু তাকে প্রার্থী হিসেবে ঘোষণা করেছেন।

তিনি বলেন, ‘‘আজ পর্যন্ত এবং সামনেও আমি মেয়র প্রার্থী হিসেবে আছি এবং থাকব।’’

আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে নয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামীকাল সোমবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। ২৪ এপ্রিল প্রতীক বরাদ্দ এবং ১৫ মে নির্বাচন অনুষ্ঠিত হবে।




রাইজিংবিডি/গাজীপুর/২২ এপ্রিল ২০১৮/হাসমত আলী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়