ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

জামিনে মুক্ত নাজিব রাজাক

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৮, ২০ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জামিনে মুক্ত নাজিব রাজাক

আন্তর্জাতিক ডেস্ক : বিনিয়োগ তহবিল ওয়ান মালয়েশিয়া ডেভেলপমেন্ট বারহাদ (ওয়ানএমডিবি)  কেলেঙ্কারিতে দ্বিতীয়বার গ্রেপ্তার মালয়েশিয়ার প্রাক্তন প্রধানমন্ত্রী নাজিব রাজাকের জামিন দিয়েছে আদালত। ৩৫ লাখ রিঙ্গিতের (মালয়েশিয়ার মুদ্রা)জামিনে বৃহ্স্পতিবার কুয়ালালামপুরের আদালত এ আদেশ দিয়েছে।

নাজিবের আইনজীবী তান স্রি মুহাম্মদ শাফি আব্দুল্লাহ জামিনের অর্থ কিস্তিতে দেওয়ার জন্য আদালতের কাছে অনুরোধ জানিয়েছেন। এর মধ্যে ১০ লাখ রিঙ্গিত শুক্রবার এবং পাঁচ লাখ আগামী সপ্তাহে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। বিচারক আজুরা আরউই ২৮ সেপ্টেম্বরের মধ্যে জামিনের অর্থ পরিশোধের নির্দেশ দিয়েছেন।

ওয়ানএমডিবি তহবিল থেকে থেকে ৬৮ কোটি ১০ লাখ মার্কিন ডলার ব্যক্তিগত ব্যাংক অ্যাকাউন্টে স্থানান্তরের অভিযোগে বুধবার গ্রেপ্তার করা হয় নাজিবকে। বৃহস্পতিবার তার বিরুদ্ধে অর্থপাচারের ২১ দফা অভিযোগ আনে সরকারি আইনজীবীরা।

মালয়েশিয়া পুলিশের উপমহাপরিদর্শক নূর রশিদ ইব্রাহিম জানিয়েছেন, এগুলোর মধ্যে পাচার হওয়া অর্থ আত্মসাতের নয়টি, ওই অবৈধ অর্থ ব্যবহারে পাঁচটি, ওই অর্থ স্থানান্তরে সাতটি অভিযোগ রয়েছে বলে জানিয়েছেন ।

এর আগে গত মে মাসে নাজিবকে গ্রেপ্তার করেছিল এমএসিসি। ওই সময় তার বিরুদ্ধে সরকারি অবসর ভাতা তহবিল থেকে ৪০০ কোটি রিঙ্গিত ঋণ হিসেবে একটি প্রতিষ্ঠানকে দেওয়ার সুপারিশ করার জন্য ৪ কোটি ২০ লাখ রিঙ্গিত ঘুষ নেওয়ার অভিযোগ আনা হয়েছিল।



রাইজিংবিডি/ঢাকা/২০ সেপ্টেম্বর ২০১৮/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়