ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জেএফএ কাপের কো-স্পন্সর ওয়ালটন

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২০, ১৫ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জেএফএ কাপের কো-স্পন্সর ওয়ালটন

ক্রীড়া প্রতিবেদক : জাপান ফুটবল অ্যাসোসিয়েশনের (জেএফএ) পৃষ্ঠপোষকতায় ১৭ জুন থেকে শুরু হতে যাচ্ছে ‘জেএফএ অনূর্ধ্ব-১৪ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৯’ এর আঞ্চলিক পর্ব। এই টুর্নামেন্টের কো-স্পন্সর হিসেবে রয়েছে ওয়ালটন গ্রুপ। এ নিয়ে পঞ্চবারের মতো এই টুর্নামেন্টের সঙ্গে সম্পৃক্ত হল ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন।

আজ শনিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাকক্ষে টুর্নামেন্টের বিষয়ে বিস্তারিত জানানোর জন্য এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে ওয়ালটন গ্রুপকে কো-স্পন্সর হিসেবে ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, সদস্য অমিত খান শুভ্র, বাফুফের সদস্য ও মহিলা উইং এর চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণসহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে মাহফুজা আক্তার কিরণ বলেন, ‘১৭ জুন থেকে ছয়টি ভেন্যুতে শুরু হবে জেএফএ কাপের এবারের আসর। যা চলবে ২৮ জুন পর্যন্ত। এরপর জুলাইতে ঢাকায় হবে মূলপর্ব। যথারীতি এবারও এই টুর্নামেন্টের কো-স্পন্সর হিসেবে আছে ওয়ালটন গ্রুপ। তারা সব সময়ই আমাদের পাশে আছে। সে জন্য তাদের ধন্যবাদ জানাই।’

ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা বরাবরই মহিলা ফুটবলের সঙ্গে কাজ করছি। আমরা জেএফএ কাপের আগের চার আসরের সঙ্গে ছিলাম। এবারও এর সঙ্গে সম্পৃক্ত হয়েছি। ২০০৮ সাল, যখন থেকে বাংলাদেশে মহিলা ফুটবল শুরু হয়েছে, তখন থেকেই আমরা কাজ করছি। বাংলাদেশের ফুটবলের মহিলা উইংকে আমরা শক্তিশালী করতে চাই। আমরা বিশ্বাস করি এই টুর্নামেন্টের মাধ্যমে ভালো কিছু খেলোয়াড় উঠে আসবে এবং তারা আমাদের অনূর্ধ্ব-১৬ দলকে সমৃদ্ধ করবে। এক সময় তারা জাতীয় দলকেও সমৃদ্ধ করবে।’



সংবাদ সম্মেলনে জানানো হয় ১৭ জুন যশোর ভেন্যুতে শুরু হবে এবারের জেএফএ কাপের আঞ্চলিক পর্ব। যা চলবে ১৯ জুন পর্যন্ত। যশোর ভেন্যুতে লড়বে যশোর, খুলনা, মাগুরা, সাতক্ষীরা, পটুয়াখালী ও বরগুনা। একই দিন খাগড়াছড়ি ভেন্যুতেও শুরু হবে আঞ্চলিক পর্ব। ২০ জুন পর্যন্ত চলবে এই ভেন্যুর খেলা। যেখানে লড়বে খাগড়াছড়ি, নোয়াখালী, লক্ষীপুর, রাঙামাটি, সিলেট ও মৌলভীবাজার।

১৮ জুন গোপালগঞ্জ ভেন্যুর খেলা শুরু হবে। চলবে ২০ জুন পর্যন্ত। যেখানে লড়বে গোপালগঞ্জ, ফরিদপুর, রাজবাড়ী, মাদারীপুর, মানিকগঞ্জ ও বাগেরহাট। ১৯ থেকে ২২ জুন পর্যন্ত ময়মনসিংহ ভেন্যুর খেলাগুলো অনুষ্ঠিত হবে। যেখানে প্রতিদ্বন্দ্বিতা করবে ময়মনসিংহ, টাঙ্গাইল, জামালপুর, গাজীপুর, শেরপুর, নেত্রকোণা ও নারায়ণগঞ্জ।

২৫ থেকে ২৭ জুন পর্যন্ত রাজশাহী ভেন্যুর খেলাগুলো অনুষ্ঠিত হবে। যেখানে অংশ নিবে রাজশাহী, নওগাঁ, জয়পুরহাট, বগুড়া, চাপাইনবাবগঞ্জ ও সিরাজগঞ্জ। ২৫ থেকে ২৮ জুন পর্যন্ত রংপুর ভেন্যুর খেলাগুলো অনুষ্ঠিত হবে। যেখানে আটটি দল প্রতিদ্বন্দ্বিতা করবে। দলগুলো হল- রংপুর, ঠাকুরগাঁও, দিনাজপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, পঞ্চগড়, গাইবান্ধা ও নীলফামারি।

আঞ্চলিক পর্বের ছয় ভেন্যুর ছয় চ্যাম্পিয়ন এবং তাদের সঙ্গে সেরা দুই রানার্স-আপসহ মোট ৮টি দল আসবে ঢাকায়। তাদের নিয়ে জুলাইতে ঢাকায় আয়োজিত হবে ‘জেএফএ অনূর্ধ্ব-১৪ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৯’ এর মূলপর্ব।



রাইজিংবিডি/ঢাকা/১৫ জুন ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়