ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জেএমবি’র দক্ষিণাঞ্চলের প্রধান সাকিব গ্রেপ্তার

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৯, ৩০ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জেএমবি’র দক্ষিণাঞ্চলের প্রধান সাকিব গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ শহরে অভিযান চালিয়ে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র দক্ষিণাঞ্চলের প্রধান তরিকুল ইসলাম তারেক ওরফে নাজমুস সাকিবকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১ এর সদস্যরা।

শনিবার দুপুরে সিদ্ধিরগঞ্জের আদমজী এলাকায় র‌্যাব-১১ এর সদরদপ্তরে সংবাদ সম্মেলনে এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল কাজী শামশের উদ্দিন জানান, শুক্রবার রাতে শহরের ১নম্বর লঞ্চঘাট এলাকা থেকে সাকিবকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে উগ্রবাদী বই, লিফলেট, প্রশিক্ষণ ম্যানুয়াল ও একটি চাপাতি উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, আব্দুল্লাহ আল মামুন তৎকালীন জেএমবির দক্ষিণাঞ্চলের প্রধান ছিলেন। তার মাধ্যমে ২০১৩ সালে সাকিব জেএমবিতে যোগ দেন। ২০১৬ সালে বাগেরহাট জেলা পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আব্দুল্লাহ আল মামুন নিহত হলে তার স্থলে সাকিব দায়িত্বপ্রাপ্ত হয়। বর্তমানে তিনি জেএমবির দাওয়াতি শাখার দক্ষিণাঞ্চলীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি  জেএমবিকে পুনঃগঠিত করার জন্য অস্ত্র সংগ্রহের চেষ্টা অব্যাহত রেখেছেন।

র‌্যাবের এ কর্মকর্তা জানান, সাকিবের বিরুদ্ধে বাগেরহাটে, রাজধানী, নরসিংদী ও নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন থানায় পাঁচটিসহ মোট আটটি মামলা রয়েছে। যার সবগুলো সন্ত্রাসবিরোধী আইন ও বিস্ফোরকদ্রব্য আইনে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/৩০ মার্চ ২০১৯/হাসান উল রাকিব/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়