ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জেএমবির নারী সদস্যসহ ৩ জন গ্রেপ্তার

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৪, ১ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জেএমবির নারী সদস্যসহ ৩ জন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির নারী শাখার সমম্বয়কারীসহ তিন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। এ সময় অস্ত্র, গুলি, উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে।

সোমবার দুপুরে সিদ্ধিরগঞ্জের আদমজী নগরীতে র‌্যাব-১১ এর সদর দপ্তরে সংবাদ সম্মেলনে র‌্যাব এ তথ্য জানিয়েছে।

র‌্যাব-১১ সদর দপ্তরের সহকারী পরিচালক এএসপি মো. নাজমুল হাসান সংবাদ সম্মেলনে জানিয়েছেন, র‌্যাব-১১ এর একটি দল রোববার সন্ধ্যায় সিদ্ধিরগঞ্জে মাদানীনগর এলাকায় অভিযান পরিচালনা করে জেএমবির সক্রিয় সদস্য মো. রেজাউল করিম, মো. জহিরুল ইসলাম ওরফে পলাশকে গ্রেপ্তার করে।

রেজাউলের কাছ থেকে দুটি গুলি, একটি বিদেশি পিস্তল ও বিপুল পরিমাণ উগ্রবাদী লিফলেট এবং জহিরুল ইসলাম ওরফে পলাশের কাছ থেকে একটি চাকু, উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।

পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী ওই দিন রাতে ঢাকার ডেমরার পশ্চিম হাজীনগর এলাকায় অভিযান চালিয়ে জেএমবির নারী শাখার ঢাকা দক্ষিণের সমম্বয়কারী  শাহনাজ আক্তার ওরফে সাদিকা ওরফে শাহানাকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে  উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, শাহনাজ আক্তার ২০০৯ সালে ঢাকার দক্ষিণখানস্থ মাদ্রাসা থেকে দাখিল এবং ২০১০ সালে গাজীপুরের টঙ্গীর একটি মাদ্রাসা থেকে আলিম পাস করেন। পরে ঢাকায় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ফার্মেসি বিভাগে দ্বিতীয় বর্ষ পর্যন্ত পড়াশুনা করেন। বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন ২০১৬ সালে জেএমবির সদস্য আকলিমা আক্তারের মাধ্যমে তিনি জেএমবির নারী শাখায় যোগ দেন।

তিনি নারীদের কৌশলে সংগঠনে যোগ দেওয়ার দাওয়াত দিতেন। সাদিকা বিভিন্ন সময়ে জেএমবি ও অন্যান্য উগ্রবাদী সংগঠনের গ্রেপ্তার সদস্যদের নারী আত্মীয়-স্বজনদের টার্গেট করে জেএমবিতে অন্তর্ভুক্ত করেছেন।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে র‌্যাব জানিয়েছে।




রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/১ অক্টোবর ২০১৮/হাসান উল রাকিব/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়