ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জ্ঞানের পরিধি বাড়াতে অর্থসচিবের পরামর্শ

কেএমএ হাসনাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৯, ১৬ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জ্ঞানের পরিধি বাড়াতে অর্থসচিবের পরামর্শ

বিশেষ প্রতিবেদক : আর্থিক খাতে অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক ক্ষেত্রের সর্বশেষ অবস্থা সম্পর্কে নিজেদের জ্ঞানের পরিধি বাড়ানোর পাশাপাশি নতুন নতুন বিষয়ে আপডেট থাকতে সরকারি কর্মকর্তাদেরকে পরামর্শ দিয়েছেন অর্থ বিভাগের সিনিয়র সচিব ও আইপিএফ গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান হেদায়েতুল্লাহ আল মামুন।

রোববার ইনস্টিটিউট অব পাবলিক ফাইন্যান্স বাংলাদেশ (আইপিএফ) কার্যালয়ে আইপিএফ পরিচালিত ১৭তম ‘ফিসক্যাল ইকোনমিক্স অ্যান্ড ইকোনমিক ম্যানেজমেন্ট (ফিম) কোর্স- এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এই পরামর্শ দেন।

তিনি এ প্রশিক্ষণ থেকে আর্থিক ব্যবস্থাপনার বিষয়ে দক্ষতা অর্জন করে তা নিবিড়ভাবে জনসেবায় সম্পৃক্ত করার জন্য প্রশিক্ষণার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

আইপিএফ- এর মহাপরিচালক এবং অর্থ বিভাগের যুগ্ম সচিব মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে বৈঠকে অর্থ বিভাগের অতিরিক্ত সচিব মইনুল ইসলাম, শাহাবুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।

আড়াই মাস ব্যাপী এই ১৭তম ফিম কোর্সে বিভিন্ন মন্ত্রণালয়ের ২৫ জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন। কোর্সটিতে সামগ্রিক আর্থিক ব্যবস্থাপনা, সামষ্টিক অর্থনীতি, আর্থিক কাঠামো সংস্কার, বাজেট ব্যবস্থাপনা সংক্রান্ত বিষয়সমূহ এবং রাষ্ট্রে উন্নয়ন, দারিদ্র বিমোচন ও টেকসই উন্নয়ন লক্ষমাত্রার (এসডিজি) লক্ষ্যসমূহ অর্জন সংশ্লিষ্ট সমসাময়িক বিষয়সমূহের ওপর প্রশিক্ষণার্থীদের উচ্চতর প্রশিক্ষণ দেওয়া হয়।

পাবলিক ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্ট- এর বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে অভিজ্ঞতাসম্পন্ন সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ, খ্যাতিমান গবেষক, শিক্ষাবিদ, বিশেষজ্ঞ অতিথি প্রশিক্ষকবৃন্দ বিভিন্ন মডিউলের উপর প্রশিক্ষণ দিয়ে থাকেন।




রাইজিংবিডি/ঢাকা/১৬ জুলাই ২০১৭/হাসনাত/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়